Riya Chakraborty: রেহাই মিলল না রিয়ার, এনসিবি-র মাদক মামলার খসড়া চার্জশিটে নাম অভিনেত্রীর

আজকাল ওয়েবডেস্ক: বলিউডের জনপ্রিয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুসংক্রান্ত মাদক মামলায় রেহাই পেলেন না রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই শৌভিক চক্রবর্তী।

শাহরুখ খান-পুত্র আরিয়ানের মামলায় এনসিবির মুখ পোড়ার পর সুশান্ত মাদক মামলা নিয়ে বেশ চাপে ছিল ভারতের কেন্দ্রীয় সংস্থা। তবে বুধবার মুম্বইয়ের আদালতে এই মামলার যে ড্রাফট চার্জ পেশ করেছে এনসিবি, সেখানে নাম রয়েছে রিয়া ও তাঁর ভাই শৌভিকের। 

 

সরকারি আইনজীবী অতুল সরপান্ডে আদালতকে জানান, চার্জশিটে যে সকল (৩৩ জন) অভিযুক্তের নাম রয়েছে তাঁদের বিরুদ্ধে চার্জ গঠনের জন্য তথ্য-প্রমাণ পেশ করেছে কেন্দ্রীয় সংস্থা।

২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃতদেহ। এরপর সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের নামে পুলিশে অভিযোগ দায়ের করেন মৃত অভিনেতার পরিবার। রিয়ার বিরুদ্ধে আর্থিক তছরুপের তদন্ত শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সংস্থাটির হাতে রিয়ার মাদকযোগ সংক্রান্ত তথ্য এলে স্বতঃপ্রণোদিত হয়ে এনসিবি এই মামলা হাতে তুলে নেয়। পরবর্তীতে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রক সংস্থার হাতে গ্রেপ্তার হন রিয়া চক্রবর্তী ও শৌভিক চক্রবর্তী। ২০২০ সালে ৭ সেপ্টেম্বর এনসিবির হাতে গ্রেপ্তার হয়েছিলেন রিয়া। প্রায় একমাস জেলবন্দি থাকার পর ৫ অক্টোবর শর্তসাপেক্ষে জামিন পান অভিনেত্রী। 

সূত্রের খবর, এদিন মুম্বইয়ের বিশেষ এনডিপিএস আদালতে সরকারের পক্ষ থেকে রিয়া ও শৌভিকের বিরুদ্ধে নিষিদ্ধ মাদক সেবন এবং সুশান্তের জন্য সংগ্রহ ও কেনার চার্জ গঠনের আবেদন জানিয়েছে। সরকারি আইনজীবীর কথায়, এদিন আদলতের সকল অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠনের কথা থাকলেও তা সম্ভব হয়নি কারণ বেশ কয়েকজন অভিযুক্ত অভিযোগ খারিজের আবেদন জানিয়েছেন আদালতে।

সেই মামলার শুনানি নিষ্পত্তি না হলে অভিযুক্তদের বিরুদ্ধে চার্জ গঠন করবে না আদালত, জানান বিচারক ভিজি রঘুবংশী। আগামী ১২ জুলাই এই মামলার শুনানি হবে। বুধবার আদালতে হাজির ছিলেন শৌভিক-রিয়াসহ মামলার অপর অভিযুক্তরা। 

গত বছর মার্চ মাসে রিয়া, শৌভিক-সহ মোট ৩৩ জনের বিরুদ্ধে এই মামলায় চার্জশিট দাখিল করে এনসিবি। 

আকর্ষণীয় খবর