সৌগত চক্রবর্তী: ‌শেষ পর্যন্ত ঘটনাটা সত্যি হল। শেষ পর্যন্ত বাংলার ছোট পর্দার রিয়্যালিটি শোয়ে আবার ফিরে এলেন মিঠুন চক্রবর্তী। স্টার জলসার এই নাচের রিয়্যালিটি শোয়ের নাম ‘‌ডান্স ডান্স জুনিয়র’‌। আর এই শোয়ের প্রধান বিচারকের ভূমিকার মধ্যে দিয়েই আবার বাংলা টেলিভিশনে ফিরলেন মিঠুন চক্রবর্তী। এর মধ্যেই শুরু হয়ে গেছে এই ডান্স রিয়্যালিটি শোয়ের প্রোমোর সম্প্রচার। যেখানে তিনি বলছেন, ‘‌ডান্সিং যাদের প্রাণ, বাংলার সেই খুদে ট্যালেন্টদের খুঁজে নিতে আসছি আমি।’‌
দীর্ঘদিন যাবৎ বাংলা ও ভারতের বড়পর্দা ও ছোটপর্দার দর্শকদের সামনে আসেননি তিনি। অসুস্থতাই এর প্রধান কারণ। পিঠের ব্যাথার জন্য বিদেশেও চিকিৎসা করিয়ে আসেন তিনি। এখন তিনি পুরোপুরি সুস্থ। সুস্থতার পর তিনি অভিনয় করেছেন ‘‌দ্য তাসখন্দ ফাইলে’‌। এটাই তাঁর সাম্প্রতিক অভিনীত ছবি। রিয়্যালিটি শো ‘‌দ্য ড্রামা কোম্পানি’তে তিনি এসেছেন কিছুদিন আগেই।
আগে মিঠুন চক্রবর্তীর হাত ধরে জি টিভি-‌তে এসেছে ডান্স রয়্যিলিটি শো ‘‌ডান্স ইন্ডিয়া ডান্স’‌। এখানে তিনি ছিলেন গ্র‌্যান্ড মাস্টারের ভূমিকায়। পাশাপাশি জি বাংলা টেলিভিশন চ্যানেলেও ‘‌মহাগুরু’‌র ভূমিকায় দীর্ঘদিন দেখা গেছে তাঁকে। একটা সিজন সামলেছেন ‘‌দাদাগিরি’‌র সঞ্চালকের ভূমিকাও। এবার সেই নাচের রিয়্যালিটি শোয়ের হাত ধরেই স্টার জলসা চ্যানেলে বিচারকের ভূমিকায় আসছেন তিনি।
টেলিভিশন ছাড়াও এখন তাঁর হাতে আছে একটি হিন্দি ছবি ‘‌গেহের’‌ ও একটি দক্ষিণী ছবি ‘‌ভূতিয়াপ্পা’‌। শুটিং হয়ে গেছে একটি বাংলা ছবিরও। অনেকদিন আগে শুটিং হওয়া সেই ‘‌হাসন রাজা’‌র অবশ্য এখনও মুক্তি ঘটেনি। তবে এবার আবার বাংলা ছবির বৃত্তে ফিরে আসতে চলেছেন তিনি। বিপ্লবী দীনেশ গুপ্তকে নিয়ে ছবি করতে চলেছেন ‘‌সহজ পাঠের গপ্পো’‌র পরিচালক মানস মুকুল পাল।‌ ছবিতে এক বিপ্লবীর চরিত্রে অভিনয় করবেন তিনি। সেই ছবির শুটিং শুরু হবে পুজোর পর। মানস মুকুল জানিয়েছেন, ছবির চিত্রনাট্য এবং তাঁর চরিত্রটি খুবই পছন্দ হয়েছে মিঠুনদার। চরিত্রটার নাম কী, সেটা অবশ্য এখনই জানাতে চান না পরিচালক। তার আগেই তিনি ফিরে আসতে চলেছেন স্টার জলসার এই নতুন ডান্স রিয়্যালিটি শোয়ে। একটা সময়ে ‘‌ডিস্কো ডান্সার’‌ ছবির সাফল্যের পর তিনি হয়ে উঠেছিলেন মুম্বইয়ের ডান্স জগতের ধ্রুবতারা। ডিস্কো ডান্সারের নিত্য নতুন নাচের স্টেপে তখন নেচেছে সারা ভারত। আর তার পরেই মিঠুনকে নিয়ে মুক্তি পেয়েছে ‘‌ডান্স ডান্স’‌। এই দুটো ছবিই মিঠুন চক্রবর্তীকে আর তাঁর নাচকে একসঙ্গে মিলিয়ে দিয়েছিল। আর তারই ফলশ্রুতিতে পরবর্তী কালে তিনি হয়ে উঠেছিলেন ‘‌ডান্স ইন্ডিয়া ডান্স’‌-‌এর গ্র‌্যান্ড মাস্টার। 
এখন তাঁকে আবার বাংলার ছোটপর্দায় দেখার জন্যে অধীর আগ্রহে অপেক্ষা করছেন বাংলা টেলিভিশনের দর্শকরা। এখন চলছে এই রিয়্যালিটি শোয়ের অডিশন পর্ব। 
এই রিয়্যালিটি শোয়ে সহ-‌বিচারক হিসেবে আছেন সোহম চক্রবর্তী আর শ্রাবন্তীও। সোহম জানালেন, ‘‌ছোটবেলা থেকেই আমি মিঠুন আঙ্কলের ভক্ত। ‘‌ভাগ্যদেবতা’ ছবিতে প্রথম তাঁর সঙ্গে শিশু শিল্পীর ভূমিকায় অভিনয় করি। তারপর একাধিক ছবিতে তাঁর সঙ্গে কাজ করেছি। আবার ছোটপর্দায় তাঁর সঙ্গে কাজ করার সুযোগ পাচ্ছি। এটা সত্যিই এক বিরাট প্রাপ্তি। আমি খুবই খুশি।’‌ আর শ্রাবন্তী জানালেন, ‘‌বাংলা বড়পর্দায় আমার আর সোহমের জুটি তো বিখ্যাত। আমাদের বন্ধুত্বও খুব সুন্দর। তার ওপর মিঠুন চক্রবর্তীর সঙ্গে কাজের সুযোগ। সব মিলিয়ে বেশ ভাল লাগছে।
এই রিয়্যালিটি শোয়ের প্রোমোর শুটিং হয়েছে মুম্বইতে। তখন কলকাতায় আসেননি মিঠুন। এবার আসছেন। খুব শিগগিরই শুরু হবে এই ডান্স রিয়্যালিটি শো-‌এর শুটিং। ফলে, অনেকদিন পরে আবার মিঠুন চক্রবর্তীকে ফিরে পাবে বাংলা।‌

ছবি:‌ সুপ্রিয় নাগ

জনপ্রিয়

Back To Top