বিপ্লবী দীনেশ গুপ্তর হাত ধরে বাংলা ছবিতে আবার মিঠুন

বিনোদনের প্রতিবেদন :‌ অনেকদিন পরে আবার বাংলা ছবিতে মিঠুন চক্রবর্তী। ‘‌সহজ পাঠের গপ্পো’‌র পরিচালক মানসমুকুল পালের দ্বিতীয় ছবিতে অভিনয় করবেন তিনি। বেশ কিছুদিন ধরে এই ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছিলেন মানস। এই ছবিটি দীনেশ গুপ্তর বায়োপিক, জানালেন মানস। স্বভাবতই ছবিতে বিনয়, বাদল, দীনেশের কথা বিস্তারিতই থাকবে। কিন্তু মানস জানালেন, যেহেতু ছবিটি দীনেশের জীবন নিয়ে তৈরি, তাই কীভাবে তিনি স্বাধীনতা সংগ্রামী হয়ে উঠলেন, কাদের অনুপ্রেরণা ও আদর্শে তৈরি হয়ে উঠলেন বিপ্লবী দীনেশ গুপ্ত, সেটা থাকবে গুরুত্বপূর্ণভাবেই।
মিঠুন চক্রবর্তী কোন চরিত্রে অভিনয় করছেন?‌ মানস জানালেন, সত্যিকারের এক বিপ্লবীর চরিত্রেই অভিনয় করবেন তিনি। মিঠুনের সঙ্গে যোগাযোগ করাটা সত্যিই কঠিন ছিল পরিচালকের কাছে। কিন্তু চিত্রনাট্যের চার-‌পাঁচটা দৃশ্য পড়ার পরেই ছবিটি করতে রাজি হয়ে গেছেন তিনি। ফলে, মানসও আর একটু বেশি উদ্দীপ্ত তাঁর দ্বিতীয় ছবিটি নিয়ে।
ছবির শুটিং শুরু হবে পুজোর পরে। বেশ বড় বাজেটের ছবি। কারণ সেই সময়টাকে ফিরিয়ে আনতে হবে শুটিংয়ে। দীনেশের চরিত্রে আছে নতুন মুখ, যাঁর নাম এখনই বলতে চাইছেন না মানস।
মানসের ‘সহজ পাঠের গপ্পো‌’‌ অবশ্য দেখেননি মিঠুন চক্রবর্তী। মানস জানালেন, ছবিটা দেখতে আগ্রহী মিঠুনদা। পুজোর পরে কলকাতা, মেদিনীপুর, বাংলাদেশে শুটিং করবেন মিঠুন চক্রবর্তী। তাঁর এই কামব্যাক বাংলা ছবির ক্ষেত্রে অবশ্যই বড় খবর, আনন্দের খবর। বিপ্লবী দীনেশ গুপ্তই বাংলা ছবিতে ফিরিয়ে আনলেন মিঠুনকে।

 ছবি:‌ সুপ্রিয় নাগ  ‌‌