Viv Richards: ক্রিকেটের পর গল্ফ খেলতে পছন্দ করেন ভিভ! বাবার জন্মদিন উপলক্ষে বিশেষ উদ্যোগ মাসাবার

আজকাল ওয়েবডেস্ক: জন্মদিন আজ নয়।

মার্চ মাসে ৭০ বছরে পা রেখেছেন ভিভিয়ান রিচার্ডস। তাঁর জন্মদিন উপলক্ষে এবার অ্যান্টিগুয়ায় পৌঁছে গেলেন মেয়ে মাসাবা গুপ্তা। বুধবার বাবার সঙ্গে দুর্দান্ত সময় কাটানোর বেশ কিছু মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মাসাবা। 

পোস্টে মাসাবা জানিয়েছেন, ভিভের ৭০তম জন্মদিন উপলক্ষে অ্যান্টিগুয়ায় একটি গল্ফ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ক্রিকেটের ময়দানের পর গল্ফ কোর্সে থাকতে সবচেয়ে বেশি পছন্দ করেন ভিভ। সেই টুর্নামেন্টে ভিভকে গল্ফ খেলতেও দেখা গেছে। মাসাবা জানিয়েছেন, এই টুর্নামেন্টের মাধ্যমে অ্যান্টিগুয়ার স্বাস্থ্যকর্মীদের জন্য ফান্ড তোলা হচ্ছে। অতিমারি আবহে যাঁরা দিনরাত এক করে সাধারণ মানুষের প্রাণ বাঁচানোর জন্য পরিশ্রম করেছেন, তাঁদের পাশে দাঁড়াতে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। 

এর আগে বাবার জন্মদিন উপলক্ষে ছোটবেলার একটি অদেখা ছবি পোস্ট করেছিলেন মাসাবা। পোস্টে লিখেছিলেন, 'আমি মনে করতে চাই যে, আমি আমার বাবা-মায়ের কাছ থেকে সবচেয়ে শক্তিশালী কিছু গুণ পেয়েছি। আমার বাবা নিরলস, মনোযোগী এবং মহানতার সাধনায় তাঁর জীবন কাটিয়েছেন৷ প্রতিকূলতাকে অস্বীকার করেছেন, নিজের ভাগ্যের চাকাকে ঘুরিয়েছেন এবং মানসিক এবং শারীরিক শক্তির প্রতিমূর্তি হয়ে উঠতে নিজের সমস্ত জীবনটা ব্যয় করেছেন। আমি শারীরিক এবং মানসিকভাবে অন্তত তোমার অর্ধেক হওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাই৷' 

উল্লেখ্য, ১৯৮০ সালে ওয়েস্ট ইন্ডিজের তুখোড় ব্যাটসম্যান ভিভিয়ান রিচার্ডস এবং নিনা গুপ্তার প্রেম ঘরে ঘরে আলোচ্য বিষয় ছিল। তবে তাঁদের প্রেম কাহিনি একটু অন্যরকম। সেযুগে লিভ ইন সম্পর্কের পরেও তাঁরা বিয়ে করেননি। মেয়ে মাসাবাকে নিয়ে আলাদা থাকতেন নিনা। তবে আইনিভাবে সম্পর্ক না থাকলেও তিক্ততা তো নেইই, বরং যোগাযোগ যে আছে সেটা বারবার প্রমাণ করে দেন তাঁদের মেয়ে, নামকরা ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তা। 

আকর্ষণীয় খবর