আজকাল ওয়েবডেস্ক:‌ চলে গেলেন আশা অডিও’‌র কর্ণধার তথা বিশিষ্ট সঙ্গীত অনুরাগী মহুয়া লাহিড়ী। তাঁর প্রয়াণে গভীর শোক নেমে আসে সঙ্গীত জগতে। আধুনিক গানকে মানুষের হৃদয়ে পৌঁছে দেওয়ার কাজটি তিনিই করেন। যা সকলের হৃদয়ে–মননে আজও রয়ে গিয়েছে। বেশ কয়েকদিন ধরে নিউমোনিয়ার গভীর সংক্রমণে আক্রান্ত হয়ে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। মঙ্গলবার রাত ২টো ৫৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। বাংলা সংগীত জগতের অ্যালবাম কিংবা সিডি ক্যাসেটের ক্ষেত্রে পরিচিত ছিলেন তিনি। নামী শিল্পীদের পাশাপাশি নব্য শিল্পীদের নিয়েও তিনি কাজ করেছেন। নতুন প্রতিভা তুলে ধরতেন তিনি।
সঙ্গীত জগতে প্রতিষ্ঠা পেতে অনেককেই সাহায্য করেছেন তিনি। তাঁর এই প্রয়াণে শোকহত হয়েছেন বহু অভিনেত্রী ও গায়ক–গায়িকা। বেশ কয়েকদিন ধরে অসুস্থতা নিয়ে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন। কয়েকদিন আগে তাঁর রক্তের জন্য আবেদন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তারপর থেকেই অগণিত সঙ্গীত জগতে মানুষ তাঁর দক্ষিণ কলকাতার বাড়িতে ছুটে আসেন। তাঁর দেহ রাখা হয়েছে আপস ভবনে। কসবার রাজডাঙার শান্তিপল্লী এলাকায় তাঁর নশ্বর দেহ রাখা হয়েছে। অনেকেই সেখানে শেষশ্রদ্ধা জানাতে এসেছেন। 
আশা ভোঁসলে থেকে শুরু করে কবিতা কৃষ্ণমূর্তি শান ও অন্যান্য মুম্বইয়ের নামজাদা সঙ্গীত শিল্পীদের দিয়ে তিনি বাংলা গান গাইয়েছিলেন। তিনি নিজে হাতে সেই কাজের দায়িত্ব তুলে নিয়েছিলেন যখন বাংলা গানের শ্রোতার সংখ্যা কমে এসেছিল। সঙ্গীত জগতে তাঁর অবদান অনস্বীকার্য।

জনপ্রিয়

Back To Top