আজকালের প্রতিবেদন: করোনা আবহে রাজ্যের সব বড় অনুষ্ঠানেরই রীতি, পদ্ধতিতে কিছুটা পরিবর্তন আসছে, স্বাস্থ্যবিধি মানার জন্যেই। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও স্বাস্থ্যবিধির জন্য নতুন নিয়ম‌নীতি মানা হবে। কিন্তু, এই চলচ্চিত্র উৎসব ভার্চুয়াল নয়, বাস্তবসম্মতভাবেই উদ্‌যাপিত হবে। ছবি দেখানো হবে প্রেক্ষাগৃহেই। হলের সংখ্যা কমবে, ছবির সংখ্যাও কমবে বাস্তব পরিস্থিতির জন্য। কিন্তু ভার্চুয়াল চলচ্চিত্র উৎসব করার কোনও সিদ্ধান্ত গৃহীত হয়নি, এমনটাই জানা গেল। 
নন্দন অধিকর্তা মিত্র চট্টোপাধ্যায় বললেন, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান স্বাস্থ্যবিধি, দূরত্ববিধি মেনেই পালিত হয়েছে। চলচ্চিত্র উৎসবও যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই পালিত হবে। 
যেহেতু কালীপুজো পড়েছে ১৪ নভেম্বর, তাই চলচ্চিত্র উৎসব ১১ নভেম্বর শুরু না হয়ে একটু এগিয়ে আসবে। নভেম্বরের প্রথম সপ্তাহে উদ্বোধনের সম্ভাবনা। চলচ্চিত্র প্রদর্শনের প্রেক্ষাগৃহের সংখ্যাও কমতে পারে। সঙ্গত কারণেই কমবে বিদেশি অতিথিদের সংখ্যা। 
উদ্বোধনী অনুষ্ঠান নিয়েও এখনও সিদ্ধান্ত হয়নি। 
চলচ্চিত্র উৎসবে বিশিষ্ট শিল্পীদের শতবর্ষ উদ্‌যাপনে তাঁদের ছবি দেখানো হয়। এবারও ভানু বন্দ্যোপাধ্যায় ও হেমন্ত মুখোপাধ্যায়কে শতবার্ষিকী সম্মান জানানোর কথা। ছবি দেখা ও ছবি বাছাইয়ের কাজ চলছে। 

জনপ্রিয়

Back To Top