আজকাল ওয়েবডেস্ক:‌ প্রকাশ্যেই স্ত্রী চূর্ণী গাঙ্গুলিকে চুমু খাওয়ার কথা বললেন পরিচালক কৌশিক গাঙ্গুলি। বৃহস্পতিবার বিকেলে ফেসবুকে একটি পোস্ট করেন তিনি। সেখানেই একথা বলেন। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই পোস্ট।
কিন্তু কেন এমন কথা বললেন পরিচালক কৌশিক গাঙ্গুলি?‌ আসলে আজ অর্থাৎ ১৬ জানুয়ারি কৌশিক–চূর্ণীর বিবাহবার্ষিকী। আর তাই এমন পোস্ট পরিচালকের। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় অনেকেই কৌশিকের এই পোস্ট শেয়ার করেছেন। দু’‌জনকে অভিনন্দনও জানিয়েছেন নেটিজেনরা। 
এদিন নিজের পোস্টে কৌশিক লেখেন, ‘‘‌‌সকালে আমার আর চূর্ণীর এই ছবিটা ফেসবুকে পোস্ট করেছিলাম। লন্ডনে তোলা একান্ত ব্যক্তিগত সেল্ফি। তাও আজ ছবিটা দিলাম কারন কিছু ভাললাগার কথা জোরে বলতে ইচ্ছে করে। সবাইকে জানাতে ইচ্ছে করে ভিতরটা। আজ বিবাহবার্ষিকী আমাদের। এতগুলো বছরের পর চূর্ণীকেও বিব্রত করতে ইচ্ছে হলো। সেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বন্ধুতা থেকে স্নাতক উজান অবধি আমাদের জীবনটা কী অবলীলায় সামাল দিয়ে গেল সেই পাহাড়ি মেয়েটা, আমরাই জানি। বিয়ের পরপর সেই ছোট্ট বয়সে ওর নিজের অল্প রোজগারে আমার একটা অপারেশন থেকে, পরে কাজ কমিয়ে পুত্র বড় করার মতো ত্যাগ লিখলে, একটা উপন্যাস হবে। ও খুবই ব্যক্তিগত, লাজুক মানুষ, আমি বরং একটু প্রচারমুখী। অল্পেও নিজের ঢাক পেটাতে আমি এক বেলাও দেরি করি না, অথচ মেয়েটা মুখ বুজেই থেকে গেল, কেউ ওর আসল অবদানটা জানতেই পারে না। আমার জীবন আর সিনেমার কতটা জুড়ে চূর্ণী, খুব ঘনিষ্ঠরা ছাড়া কারওর কোনো ধারণা নেই। তাই আজ ছবিতে, কথায়, উচ্চারণ করে বলতে ইচ্ছে হল, ‘‌চূর্ণী, তোমাকে ছাড়া না হতাম আমি, না হতো আমার সংসার, না আমাদের উজান। অনুপ্রেরণা আর গতিপথ হারাতো আমার সিনেমার ভাষা। রাত জেগে আমার চিত্রনাট্য সংশোধনের অজানা স্মৃতি আজ সবাই জানুক। কোন নদীর জলে এমন ফসল ফলে আমার ছায়াছবিতে তাও জানুক সব্বাই। আমাদের অহংকার তুমি। জানি অস্বস্তিতে মুখ লাল হবে তোমার, তাও আজ তোমার জন্য প্রকাশ্য চুম্বন।’‌ বন্ধুরা, আপনাদের এতদিনের ভালোবাসার জন্য কৃতজ্ঞতা জানাই।’‌’‌ ‌‌

জনপ্রিয়

Back To Top