আজকাল ওয়েবডেস্ক: ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কিশোরী বল্লাল। মনে আছে তাঁকে? ২০০৪ সালে ‘স্বদেশ’ সিনেমায় কিং খানের ‘আম্মা’ হয়েছিলেন তিনি। বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবারই বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে তিনি মারা যান। কন্নড় এই অভিনেত্রী প্রায় পাঁচ দশক ধরে অভিনয় জগতে নিজের ছাপ রেখে গেছেন।
২০০৪ এর ‘স্বদেশ’ ছাড়াও তাঁকে দেখা গেছে রানী মুখার্জী অভিনীত ‘আইয়া’ এবং দীপিকা পাদুকোনের ‘লাফাঙ্গে পরিন্দে’–তে। তাঁর মৃত্যুতে টুইটে শোকজ্ঞাপন করেছেন স্বদেশের পরিচালক আশুতোষ গোয়ারিকর। তিনি বলেছেন কিশোরী বল্লালকে তিনি সবসময় একজন হাসিখুশি ভালো মানুষ হিসেবে মনে রাখবেন। স্বদেশে তাঁর চরিত্রের নাম ছিল ‘কাবেরি আম্মা’। তাই গোয়ারিকর হ্যাশট্যাগেও সেই নামই ব্যবহার করেছেন। কন্নড় অভিনেতা পুনিত রাজকুমারও টুইটে শোকজ্ঞাপন করেছেন কিশোরী বল্লালের মৃত্যুতে।
দক্ষিণ কন্নড় জেলায় জন্মগ্রহণ করেছিলেন কিশোরী বল্লাল। বিয়ে করেছিলেন বিশিষ্ট ভরতনাট্যম শিল্পী এন শ্রীপতি বল্লালকে। ১৯৬০ এর ‘ইভ্যালেন্থ হেনাথি’র মাধ্যমে অভিনয়ের সূচনা করেছিলেন। এছাড়াও তিনি ‘কাহী’,’হানি হানি’, ‘সূর্যকান্তি’, ‘কেরি অন মারাঠা’ এবং ‘কুইক গুন মুরুগুন’-এর মতো বিভিন্ন ভাষায় ৭৫–টিরও বেশি সিনেমায় কাজ করেছিলেন।

জনপ্রিয়

Back To Top