আজকাল ওয়েবডেস্ক:‌ পদ্মাবত নিয়ে কর্ণী সেনা যাই বলুক, ছবিটি যে ইতিমধ্যে নজর কেড়ে নিয়েছে গোটা দেশের, তা বলাই বাহুল্য। বিটাউনও বাদ পড়েনি পদ্মাবত জ্বর থেকে। বৃহস্পতিবার রাতে পদ্মাবত দেখতে গিয়েছিলেন বলিউডের বিখ্যাত গীতিকার, কবি, লেখক জাভেদ আখতার। ছিলেন শাবানা আজমিও। দু’‌জনেই ছবি দেখে হল থেকে বেরিয়ে এসে পরিষ্কার জানিয়ে দিলেন, এমন ছবি ভারতে খুব কম হয়েছে। এ ছবিকে অস্কারে পাঠাতেও পরামর্শ দিলেন জাভেদ। 
হলের বাইরে এসেই জাভেদ জানিয়ে দিলেন, ‘‌এই ছবিতে রাজপুত সম্প্রদায়ের অপমান হয়েছে বলে যাঁরা প্রচার করছেন তাঁরা সম্পূর্ণ মিথ্যা কথা বলছেন। কারণ, এই ছবিতে কোথাও রাজপুত সম্প্রদায়কে অপমান করা হয়নি। বরং অনেক বড় চোখে দেখানো হয়েছে। তাই এই নিয়ে বেশি আলোচনা করার মানে হয় না। এমনকী এই প্রতিবাদ ও ক্ষোভেরও কোনও মানে হয় না। বরং এই ছবিতে যেভাবে ভারতের ঐতিহ্য ও সংস্কারের কথা তুলে ধরা হয়েছে, তাতে এটিকে স্বচ্ছন্দে অস্কারে পাঠিয়ে দেওয়া যায়। এতে ভারতের গর্ব বাড়বে।’‌
ছবি দেখে এসে একই কথা জানিয়েছেন আরেক স্বনামধন্য অভিনেতা শাবানা আজমি। এই এত গণ্ডগোল নিয়েও তাঁর মনে হয়, শ্যুটিং চলাকালীন যে ঝামেলা শুরু হয়েছিল, প্রশাসনের উচিত ছিল তখনই এই সব কড়া হাতে দমন করা। সেটা না করাতেই এই ঝামেলা বেড়েছে। 

জনপ্রিয়

Back To Top