বিনোদনের প্রতিবেদন: এবার ডি সি পি রোহিত দাশগুপ্তর ভূমিকায় দেব। তাঁর আগামী ছবি ‘‌পাসওয়ার্ড’-‌এ তাঁকে এই ভূমিকাতেই দেখা যাবে। কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় এই ছবি সাইবার ক্রাইম নিয়ে। ছবির গল্প ও‌ চিত্রনাট্য লিখেছেন রানা মুখোপাধ্যায়।
‘‌আমরা নিজেরাও জানি না যতই ডিজিট্যাল প্রযুক্তির উন্নতি ঘটছে আমরা কীভাবে সেই জালে জড়িয়ে পড়ছি। স্মার্ট ফোন ব্যাবহার করার কারণে আমাদের সব তথ্যই আমাদের অজান্তেই জমা হয়ে যাচ্ছে ক্লাউডে। আর সেখান থেকেই বিভিন্ন অপরাধের ঘটনা ঘটে চলেছে। প্রত্যেক মানুষের সব তথ্যই ফাঁস হয়ে যাচ্ছে হ্যাকিং চক্রের কাছে’‌, জানালেন দেব।
বর্তমান দুনিয়ার অন্যতম আপরাধের আশঙ্কা ঘনিয়ে আনছে এই সাইবার ক্রাইম। এই বিষয়টা নিয়ে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় ও দেবের টিম প্রায় দেড় বছর রিসার্চ করেছেন। দেব জানালেন, ‘‌ছবিটা করতে গিয়ে অসংখ্য মানুষের সাহায্য পেয়েছি। সবচেয়ে বেশি সাহায্য পেয়েছি কলকাতা পুলিসের সাইবার সেলের কাছ থেকে।’‌
ছবির গল্প এক আন্তর্জাতিক হ্যাকিং চক্র নিয়ে। যাদের নাম ‘‌ওনিয়ন’‌। এই চক্রের নেতার ভূমিকায় অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। আর এই কাজে তাঁর সঙ্গী পাওলি দাম। অন্যদিকে এই হ্যাকিং চক্রর রহস্য ফাঁস করার জন্য দেশে-‌বিদেশ বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছে দাপুটে পুলিস অফিসার রোহিত শর্মা। আর এই কাজে তাঁকে সাহায্য করছে হ্যাকিং বিশেষজ্ঞ রুক্মিনী মৈত্র ও আদৃত রায়।
দেব জানালেন, ‘‌ছবির বিষয় অত্যন্ত সিরিয়াস। তবে তার সঙ্গে বিনোদনও আছে। কারণ ছবি তৈরির পাশাপাশি একজন প্রযোজক হিসেবে পয়সা ফেরতের ব্যাপারটাও ভাবতে হয়। তবে এখন নেটফ্লিক্স বা আ্যমাজনের দৌলতে মানুষ অনেক জমজমাট ছবি দেখতে অভ্যস্ত। সেইসব ছবির স্মার্ট চিত্রনাট্য বা ক্যামেরার কাজ তাঁদের চোখে লেগে গেছে। সেখান থেকে একটা বাংলা ছবিতে তাঁদের নজর আটকানোর জন্য যা করা সম্ভব সবই করেছি। কোনও খুঁত রাখতে চাইনি।’‌
পাশাপাশি দেব জানালেন, ‘‌এই ছবিতে অ্যাকশন, স্টান্ট, চেজিং সবই আছে। তবে তা করা হয়েছে আমাদের সীমিত বাজেটের মধ্যে। এই ছবি যদি মুম্বইতে তৈরি হত তাহলে নিঃসন্দেহে আরও অনেক বেশি বাজেটে এই ছবি হতে পারত। তবে এই সীমিত বাজেটের মধ্যে আমরা যেভাবে ছবিটা করেছি সেটাও কম নয়।’‌ সদ্য মুক্তি পেল এই ছবির প্রথম ঝলক। ছবি মুক্তি পাবে পুজোর সময়। 

জনপ্রিয়

Back To Top