অলোকপ্রসাদ চট্টোপাধ্যায়: সিরিয়াল সংসারে হঠাৎ তৈরি হওয়া অশান্তির মধ্যে ঝলমল করা খবর নিয়ে এল ‘‌দাদাগিরি’‌। হোম কোয়ারেন্টিনের মেয়াদ শেষ করে শুটিং করতে এলেন সৌরভ গাঙ্গুলি। রাজারহাটের ডিআরআর স্টুডিওতে শনিবার জি বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘‌দাদাগিরি’‌–‌র শুটিং শুরু হল। প্রথমেই সেলিব্রিটি এপিসোড। সব্যসাচী চক্রবর্তী–‌সহ টালিগঞ্জের ছয় শিল্পী অংশ নিলেন শুটিংয়ে। করোনা–‌সতর্কতা ও স্বাস্থ্যবিধিতে কোনও ফাঁক ছিল না।
সিরিয়ালের গল্পের ভেতরে একটা বড় উপাদান সংসারের অশান্তি। তাতে নাকি টিআরপি বাড়ে। কিন্তু টালিগঞ্জের সিরিয়াল জগতে শুক্রবার আচমকা যে অশান্তি তৈরি হয়েছিল, তাতে টিআরপি মাপাই বন্ধ হয়ে যাচ্ছিল। কলাকুশলীদের হঠাৎ ধর্মঘটে স্তব্ধ হয়ে গিয়েছিল ১৫টা সিরিয়ালের শুটিং। জি বাংলার ১০টা সিরিয়ালের শুটিং আবার শুরু হয় সন্ধের পর। সান বাংলার পাঁচটা সিরিয়াল নিয়ে শনিবার জট কাটলেও এদিন শুটিং শুরু হয়নি। জানা গেছে, আজ রবিবার সান বাংলার শুটিং শুরু হবে।
লকডাউনের সময় থেকে প্রাপ্য কলাকুশলীদের টাকা না মেটানোর জন্যই তাঁরা কাজ বন্ধ করতে বাধ্য হন বলে জানান তাঁদের সংগঠন ফেডারেশনের প্রেসিডেন্ট স্বরূপ বিশ্বাস। আচমকা কাজ বন্ধ করে শুটিং স্তব্ধ করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন জি বাংলার অন্যতম শীর্ষকর্তা সম্রাট ঘোষ। ফেডারেশন থেকে জানানো হয়, ৭ আগস্টের মধ্যে কলাকুশলীদের টাকা মিটিয়ে দেওয়া হবে বলে শুক্রবার সন্ধ্যায় জি বাংলা আশ্বাস দেওয়ায় কলাকুশলীরা সন্ধ্যার পরেই কাজ শুরু করেন। শুরু হয় ১০টি ধারাবাহিকের শুটিং। 
কিন্তু সান বাংলা শুক্রবার কোনও আশ্বাস না দিলেও শনিবার এই টাকা মিটিয়ে দেবে বলে মেল করেছে বলে জানান স্বরূপবাবু। তাই সান বাংলার পাঁচটি ধারাবাহিকের কাজও শুরু হয়ে যাচ্ছে। কিন্তু শনিবার তাদের শুটিং হয়নি। এই প্যানেলের অন্যতম ধারাবাহিক ‘‌জিয়নকাঠি’‌র পরিচালক অর্ক গঙ্গোপাধ্যায় বললেন, আর্টিস্টদের তো আগে থেকে কলটাইম দিতে হবে, তবে তো শুটিং শুরু হবে। আজ রবিবার এই পাঁচটি ধারাবাহিকেরও শুটিং শুরু হওয়ার কথা।
করোনা–‌বিমার টাকাও চ্যানেল আগেই দিয়ে দিয়েছে বলে জানান সম্রাট ঘোষ। দেরি হচ্ছে ইনসিওরেন্স কোম্পানির পক্ষ থেকে কাগজপত্র আসতে। জানা গেছে, কয়েকদিনের মধ্যেই কলাকুশলীরা করোনা–‌বিমার কাগজপত্র পেয়ে যাবেন।
কড়া স্বাস্থ্যবিধি ও সতর্কতা মেনে শুটিং চললেও ইতিমধ্যে কয়েকজন শিল্পী ও কলাকুশলী করোনায় আক্রান্ত হয়েছেন। কয়েকদিন আগে ‘‌কোড়াপাখি’‌র নিয়মিত শিল্পী সুরজিৎ বন্দ্যোপাধ্যায় করোনায় অসুস্থ হয়ে পড়েন। ‘‌কৃষ্ণকলি’‌ ধারাবাহিকের ভিভান ঘোষও করোনায় আক্রান্ত। দু’‌একজন কলাকুশলী, মেকআপ আর্টিস্টও অসুস্থ। এক প্রযোজক বললেন, স্টুডিওয় সবরকম স্বাস্থ্যবিধি মানা হচ্ছে। করোনা তো অন্য যে–‌কোনও জায়গা থেকেই সংক্রমিত হতে পারে। সকলেই সতর্ক আছেন। ‘‌শ্রীময়ী’‌ ধারাবাহিকের ‘‌জুন আন্টি’‌ ঊষসী চক্রবর্তী আছেন হোম আইসোলেশনে। তাঁর বাবা প্রবীণ বামপন্থী নেতা শ্যামল চক্রবর্তী করোনায় আক্রান্ত বলেই ঊষসী আইসোলেশনে আছেন। ‘‌কোড়াপাখি’‌ ও ‘‌শ্রীময়ী’‌র সৃজনশীল পরিচালক লীনা গঙ্গোপাধ্যায় জানালেন, সুরজিৎ এবং ঊষসীকে এখন ধারাবাহিকের গল্পের বাইরে রাখা হয়েছে। ওরা ফিরলে আবার গল্পের ধারা বদলাবে।
সংসারের গুরুত্বপূর্ণ কেন্দ্র হল রান্নাঘর। দুই বড় চ্যানেল এখন রান্না নিয়ে সরগরম। জি বাংলার ‘‌রান্নাঘর’‌–‌এ প্রত্যাবর্তন ঘটেছে সুদীপা চট্টোপাধ্যায়ের। আর, মাঝখানে বেশ কিছুদিন যিনি এই রান্নাঘর সামলেছেন, সেই অপরাজিতা আঢ্য আসছেন স্টার জলসার ‘‌রান্নাবান্না’‌য় উইনডোজের প্রযোজনায় এই রান্নাবান্নার হেঁশেলে অপরাজিতার সঙ্গী ‘‌গোপাল ভাঁড়’‌ খ্যাত ছোট্ট রক্তিম। শনিবার ভার্চুয়াল প্রেস কনফারেন্সে হেঁশেল সামলানোর কথা জানালেন অপরাজিতা। আগামিকাল থেকেই দর্শকরা শুনতে পাবেন এই হেঁশেলের কড়া–‌খুন্তির আওয়াজ।‌‌

জনপ্রিয়

Back To Top