আজকাল ওয়েবডেস্ক:‌ লকডাউনে ঘরবন্দি দেশবাসীকে আনন্দিত রাখতে তৎপর কেন্দ্রীয় সরকার। সেই লক্ষ্যেই ৮০–র দশকে রামানন্দ সাগরের হিট ধারাবাহিক ‘‌রামায়ণ’‌ ফিরেছে টিভির পর্দায়। ৩৩ বছর পর আবার রবিবারের সকালে অরুণ গোভিল, দীপিকা চিখলিয়া অভিনীত ‘‌রামায়ণ’‌ দেখতে পাচ্ছে এই প্রজন্ম। এবার ৮০–র দশকের শেষের দিকের আরেক হিট ধারাবাহিক ‘‌সার্কাস’‌ এবং ৯০–র দশকের শুরুর দিকের হিট ধারাবাহিক ‘‌ব্যোমকেশ বক্সী’‌ শনিবার থেকে দূরদর্শনে দেখানো শুরু হল বলে ঘোষণা করেছে কেন্দ্র।
ভিকি আজিজ মির্জা এবং কুন্দন শাহ পরিচালিত, শাহরুখ খান, রেনুকা সাহানে, পবন মালহোত্রা, আশুতোষ গোয়ারিকর অভিনীত ‘‌সার্কাস’‌ ৮০–র দশকের শেষ দিকে তামাম তরুণ প্রজন্মকে মাতিয়ে দিয়েছিল। সার্কাসের কলাকুশলীদের দৈনন্দিন জীবনকথা, তাঁদের সুখদুঃখ, সার্কাসের রংচং–এ তাঁবুর ভিতরের বেদনা, সমস্যার কথা তুলে ধরেছিল এই ধারাবাহিকটি। ১৯৮৯ সালে শুরু হয়ে ধারাবাহিকটি শেষ হয়েছিল ১৯৯০ সালে। তারপর দর্শকের চাহিদায় ফের ২০১৭–২০১৮ সালে পুনর্বার সম্প্রচারিত হয়েছিল। ধারাবাহিকটি শনিবার রাতটায় দেখানো হচ্ছে।
শরদিন্দু ব্যানার্জির হিট সত্যাণ্বেষী চরিত্র ব্যোমকেশ বক্সী, যাকে নিয়ে আজ টলিউড বুঁদ। বাসু চ্যাটার্জির পরিচালনায় সেই বাঙালি সত্যাণ্বেষীকে সর্বভারতীয় করে তুলেছিল রজিত কাপুর অভিনীত ধারাবাহিক ‘‌ব্যোমকেশ বক্সী’‌। অজিতের চরিত্রে ছিলেন আরেক দাপুটে অভিনেতা কেকে রায়না। ১৯৯৩ থেকে ১৯৯৭ পর্যন্ত রমরমিয়ে চলেছিল ওই ধারাবাহিক। আদ্যপান্ত বাঙালি দুই চরিত্রে একেবারে মিশে গিয়েছিলেন এই দুই অবাঙালি অভিনেতা। যা প্রমাণ করেছিল, অভিনেতার কোনও ধর্ম, জাত, বর্ণ, ভাষা হয় না। ধারাবাহিকটি শনিবার সকাল ১১টায় দেখানো হচ্ছে।  

জনপ্রিয়

Back To Top