বিনোদনের প্রতিবেদন:‌ গত বছরটা খুব একটা ভাল কাটেনি তিন ‘‌খান’‌ আমির, শাহরুখ আর সলমনের। অমিতাভ বচ্চনের মত মহা তারকাকে সঙ্গে নিয়েও বক্স অফিসে সাফল্য নেই আমির খানের ‘‌ঠাগস অফ হিন্দুস্থান’‌-‌এর। মুখ থুবড়ে পড়েছে শাহরুখ খানের ‘‌জিরো’‌। আর সলমন খানের ‘‌রেস ৩’‌ও বা সাফল্য পেল কই?‌ তার ওপর এই ২০১৯-‌এ কোনও নতুন ছবির মুক্তি নেই আমির বা শাহরুখের। শুধু আছেন সলমন খান। 
তাঁর ‘‌ভারত’‌ নিয়ে সলমন আবার দর্শকের কাছে আসছেন ইদে। সম্প্রতি প্রকাশিত হল এই ছবির টিজার। আর সেই টিজারেই চমকে দিলেন সলমন খান। মাত্র ২০ ঘণ্টায় সেই টিজার ছুঁয়ে গেল ১৫ লক্ষ দর্শককে।
১ মিনিট ২৭ সেকেন্ডের এই টিজারে একটি বাক্যেই দেশবাসিকে মুগ্ধ করে গেলেন সলমন। তাঁর গলায় উচ্চারিত হল, ‘‌আমি ভারত। অনেকেই জিজ্ঞেস করেন আমার পদবী কী?‌ আমার উত্তর, বাবা এই দেশের নামে আমার নাম রেখেছিলেন। তার পাশে কোনও পদবী, কোনও জাত, কোনও ধর্ম বা কোনও উপাধীর প্রয়োজন নেই।’‌ 
এই সময়ের ভারত জুড়ে ধর্ম ও জাত-‌পাতের বিভাজন, অসহিষ্ণুতার প্রেক্ষিতে এই সামান্য কয়েকটা কথাই যেন জাদুমন্ত্রের মতো ঐক্যবদ্ধ করে দিল টিজারের লক্ষাধিক দর্শককে। আর কী আছে এই টিজারে?‌ আছেন শুধু সলমন খান—বিভিন্ন রূপে। কখনও তিনি নেভি অফিসার, কখনও সার্কাসের স্টান্টম্যান, যিনি মোটর সাইকেল নিয়ে আগুনের রিং ভেদ করে যাচ্ছেন, কখনও এক খনির কর্মী আবার কখনও তিনি একজন বক্সার। এই নিয়েই ভারত।
ছবির পরিচালক আলি আব্বাস জাফর। যিনি এই সলমন খানকে নিয়েই এর আগে তৈরি করেছেন ‘‌সুলতান’‌ ও ‘‌টাইগার জিন্দা হ্যায়’‌। দুটো ছবিই বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছিল। কাজেই এই ছবি নিয়েও এরই মধ্যে আগ্রহ তৈরি হয়েছে দর্শক মনে। আর ছবির অন্যতম প্রযোজক স্বয়ং সলমনের ‘‌সলমন খান ফিল্মস’। কাজেই বোঝাই যায় নিজের সম্পূর্ণ ইমেজ নিয়েই ‘‌ভারত’‌ ছবিতে দেখা দেবেন তিনি।
কোরিয়ান ছবি ‘‌ওড টু মাই ফাদার’‌-‌এর হিন্দি রিমেক এই ছবিতে অনেকদিন পরে আবার সলমন খানের বিপরীতে দেখা যাবে ক্যাটরিনা কাইফকে। বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন‌ টাব্বু, দিশা পাটনি, জ্যাকি শ্রফ, সুনীল গ্রোভার প্রমুখ। একটি বিশেষ চরিত্রে আছেন বরুণ ধাওয়ানও। এই ছবি মুক্তি পাবে ৭ জুন। 

জনপ্রিয়

Back To Top