সংবাদ সংস্থা, মুম্বই: কণ্ঠস্বরের মতো অমিতাভ বচ্চনের কলমেও জাদু। বিভিন্ন উৎসবে আভাস পেয়েছেন ভক্তরা। রাখিবন্ধন উৎসবে ফের দেখা গেল। অমিতাভ সোমবার সকালে রাখিবন্ধন নিয়ে কয়েকটা লাইন লিখলেন সোশ্যাল মিডিয়ায়। পোস্ট করলেন পরিবারের তিন প্রজন্মের ছবির কোলাজ। মুহূর্তে ভাইরাল। তাঁর লেখা লাইনগুলো যেন কর্তব্য আর ভালবাসার রূপকথা। আপদে বিপদে পাশে থাকার বার্তা। ভাইবোনের ভালবাসার পবিত্র উৎসবের তাৎপর্য বোঝালেন নিজের মতো করে।
করোনা মুক্ত হয়ে রবিবার বাড়ি ফিরেছেন অমিতাভ। ছেলে অভিষেক এখনও নানাবতী হাসপাতালে। উৎসবের দিনে ছেলে বাড়ি না থাকায় মনভার। গতকাল ব্লগে লিখেছিলেন, ‘‌হাসপাতাল থেকে ছুটি। করোনা মুক্ত হয়ে ভাল লাগছে। কিন্তু অভিষেক চিকিৎসাধীন, তাই আনন্দের স্বাদও অম্ল। অভিষেকের জন্য খারাপ লাগছে। প্রার্থনা করি ও তাড়াতাড়ি বাড়ি ফিরুক।’‌ আর সোমবার সকলকে উৎসাহিত করতে লিখলেন, ‘‌শুভ রাখিবন্ধন.‌.‌.‌ ‌আগামিকাল বোনেদের নিরাপত্তা ও সুরক্ষার উৎসব করবেন ভাইয়েরা। বোনেদের পাশে থাকার শপথ নেবেন তাঁরা। কঠিন সময়ে তাঁদের হাত ধরতে হবে। সব রকম বিপদ আপদে ঢাল হয়ে রক্ষা করবেন। যাই হোক না কেন বোনের পাশে থাকবেন দাদা।’‌ বিগ বি–র পোস্ট করা কোলাজটিতে অমিতাভ বচ্চন ও তাঁর দিদি, অভিষেক ও শ্বেতা নন্দা এবং অভিষেকের মেয়ে আরাধ্যা বচ্চন আর শ্বেতার ছেলে অগস্ত্য নন্দাকে দেখা যাচ্ছে।
করোনার বিরুদ্ধে যুদ্ধ জয়ের পর ডাক্তারদের প্রশংসায় লিখেছেন, ‘‌ভাইরাস–‌বিরোধী এই যুদ্ধে অবিরত লড়াই করছেন চিকিৎসকরা। বিশ্বের নানা প্রান্তে তাঁরা একে অন্যের সঙ্গে তথ্যের আদান–‌প্রদান করছেন। তাঁদের মত বিনিময়ের মাধ্যমে আশার আলো উঁকি দিচ্ছে। প্রতিটি মুহূর্তে ওঁরা আমাদের বলছেন সব ভাল হবে। ওঁরা আমার কাছে সাদা পোশাকের দেবদূত। ওঁরা আমাদের আশা, অনুপ্রেরণা, লড়াই করার শক্তি। ওঁরা অবিস্মরণীয়। ওঁদের প্রতি আমার কৃতজ্ঞতা কখনও ম্লান হবে না।’‌‌‌‌

জনপ্রিয়

Back To Top