Amitabh Bacchan: জন্মদিনে চমক, পানমশলা ব্র‌্যান্ডের বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ালেন ‘‌বিগ বি’‌

আজকাল ওয়েবডেস্ক:‌ জন্মদিনে চমক দিলেন ‘‌বিগ বি’‌। এক পান মশলা ব্র্যান্ডের সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি ছেদ করলেন তিনি। জানা গিয়েছে, একটি তামাক বিরোধী সংস্থার তরফ থেকে সম্প্রতি অমিতাভের কাছে অনুরোধ জানানো হয়েছিল পান মশলার প্রচার না করতে। আর এর পরেই জন্মদিনের দিন এমন সিদ্ধান্ত নিলেন তিনি। 

বিগ বি-‌র তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ‘বিজ্ঞাপনটি সম্প্রচারিত হওয়া শুরুর কয়েক দিন পরেই ‘‌কমলা পসন্দ’‌ সংস্থার সঙ্গে অমিতাভ বচ্চনের তরফে যোগাযোগ করা হয় এবং তারপরেই সেই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ তবে কেন এই হঠাৎ সিদ্ধান্ত?‌ এই প্রসঙ্গে জানানো হয়েছে ,বিগ বি জানতেন না এটি একটি সারোগেট অ্যাড (মদ, সিগারেট, তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন)। ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে, ‘এই ব্যাপারে অমিতাভ ওই সংস্থার কাছে লিখিতভাবে জানিয়েছেন ওবং সমস্ত টাকা ফিরিয়ে দিয়েছেন।’‌ 

আরও পড়ুন:‌ ৮০-র পথে পা বাড়াচ্ছেন বলিউডের শাহেনশাহ, ইনস্টা পোস্টে ভুল শুধরে দিলেন মেয়ে শ্বেতা

তামাক বিরোধী এক জাতীয় সংস্থার তরফে অমিতাভ বচ্চনকে একটি চিঠি জানানো হয়েছিল, পান মশলা নাগরিকদের স্বাস্থ্যের ওপর প্রভাব ফেলে। বিগ বি যেহেতু পালস পোলিও প্রচারাভিযানের সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর, তাই তার অবিলম্বে পান মশলার বিজ্ঞাপন বাদ দেওয়া উচিত। 

যদিও এর আগে এক ফ্যানের প্রশ্নের জবাবে অমিতাভ জানিয়ে ছিলেন, ‘‌যদি কিছু লোক এর থেকে সুবিধা পান তবে আমাদের মনে করা উচিত নয় যে আমি কেন এর সঙ্গে যুক্ত হচ্ছি? যদি এটি একটি শিল্প হয়, তাহলে আমাদেরও এটিকে আমাদের শিল্প হিসেবে ভাবা উচিত। এখন, আপনি হয়তো ভাবছেন যে আমার এটা করা উচিত নয়, কিন্তু আমি এর জন্য টাকা পাচ্ছি।’‌ আর এরপর তাঁর জন্মদিনে এই ঘোষণাই করলেন বিগ বি। তাঁর এই সিদ্ধান্তের পর অমিতাভকে অভিনন্দনও জানিয়েছেন ফ্যানেরা।