প্রকাশ্যে রণবীর-আলিয়ার মেয়ের নাম, নীতুর পরামর্শে কী নাম নাতনির?

অনুরাগীদের একের পর এক চমক দিয়েই চলেছেন রণবীর কাপুর-আলিয়া ভাট।

প্রেম, বিয়ে, সন্তানের পর এ বার ফাঁস মেয়ের নাম! বলিউড সংবাদমাধ্যমের খবর, নীতু কাপুর নিজে নাতনির নাম ঠিক করেছেন। তাঁর পরামর্শ মেনেই রালিয়া মেয়ের নাম রেখেছেন রাহা! এ খবর প্রকাশ্যে আসতেই সাড়া পড়ে গিয়েছে অনুরাগীদের মধ্যে। এ বার কি তবে মেয়েকেও প্রকাশ্যে আনবেন? এমনই জল্পনা বলিউডের অন্দরে।

শুধু নাম প্রকাশ করেই থেমে থাকেননি ‘রালিয়া’। নামপ্রকাশের ভঙ্গিও ভারী চমৎকার। রাহার নাম জ্বলজ্বল করছে ফুটবল জার্সির গায়ে! এই মুহূর্তে বিশ্ব ফুটবল জ্বরে কাঁপছে। রণবীর-আলিয়া সেই আবেগকেই বেছে নিয়েছেন। মেয়ের নাম সঙ্গে জুড়ে দিয়েছেন এই উন্মাদনা। স্বাভাবিক ভাবেই দুইয়ে মিলে জোরদার বিস্ফোরণ। প্রসঙ্গত, ৬ নভেম্বর কন্যাসন্তানের জন্ম দেন ভাট পরিবারের ছোট মেয়ে।

এদিন মেয়ের নাম প্রকাশ্যে এনে ইনস্টাগ্রামে মিষ্টি পোস্ট দেন রণবীর ঘরনি। ছবিতে অস্পষ্ট ভাবে মা-বাবার কোলে রাহা। মন্তব্য বিভাগে নায়িকার লিখেছেন, ঠাকুমার দেওয়া নাম রাহা। এই নামের অনেক মানে। রাহা মানে ঈশ্বরের কাছে পৌঁছনোর পথ। স্বহিলি ভাষায় রাহা ‘জয়’-এর আরও এক প্রতি শব্দ। সংস্কৃতে রাহা একটি গোষ্ঠী। বাংলায় বিশ্রাম, আরাম, স্বস্তি। আরবি ভাষায় শান্তি। এছাড়াও, সুখ, স্বাধীনতা এবং আনন্দ বোঝাতেও রাহা ব্যবহৃত হয়। 

বার্সেলোনা ফুটবল দলের জার্সিতে ফুটিয়ে তোলা হয়েছে কাপুর পরিবারের আগামী প্রজন্মের নাম। সবাই জানেন, রাহার বাবা রণবীর ফুটবলপ্রেমী। বাবা যে মেয়ে অন্তপ্রাণ, সেটাও ধরা পড়েছে নামে। বাবা-মেয়ের নামের আদ্যক্ষর এক। দুজনেরই নাম শুরু 'র' অক্ষর দিয়ে।

আকর্ষণীয় খবর