আজকাল ওয়েবডেস্ক: ‌গান্ধী পরিবারকে বাদ দিলে দেশের রাজনীতি অসম্পূর্ণ থেকে যাবে। বর্তমানে ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধীদের রাজনীতির ঐতিহ্য বর্তমানে বহন করছেন রাহুল গান্ধী। সদ্য আসরে এসেছেন প্রিয়াঙ্কা গান্ধীও। লোকসভা নির্বাচনের আগে এবার রূপোলি পর্দায় হাজির গান্ধী পরিবারের উত্তরসূরী তথা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।
রাহুলের জীবন নিয়েই তৈরি হচ্ছে বায়োপিক। কয়েকদিন আগেই মুক্তি পায় ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার।’ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং–এর রাজনৈতিক জীবন নিয়ে তৈরি সেই ছবি নিয়ে বিতর্ক তৈরি হয় যথেষ্ট। এবার ছবি হচ্ছে রাহুলকে নিয়ে। ছবির নাম ‘মাই নেম ইস রাগা’‌। মুক্তি পেল সেই ছবির টিজার। লোকসভা নির্বাচনের আগে স্বাভাবিকভাবেই এই ছবিকে কেন্দ্র করে শুরু হয়েছে আলোচনা। এই ছবিতে কী লুকিয়ে থাকবে কোনও রাজনৈতিক বার্তা? উঠছে সেই প্রশ্নও।


গান্ধী পরিবারের ছেলে হওয়ায় স্বাভাবিকভাবেই রাহুলের জীবনও ঘটনাবহুল। খুব ছোটবেলায় ঠাকুমা ইন্দিরা গান্ধীকে খুন হতে দেখেছেন। বাবাকেও একইভাবে হত্যা করা হবে কিনা, সেই ভয়ও পেয়েছেন ছেলেবেলা থেকেই। তারপর একটু একটু করে রাহুলের রাজনৈতিক উত্থান–পতন। কখনও হারের দায় নিয়েছেন মাথা পেতে, আবার কখনও জয়ের মুকুট মাথায় পরেছেন। সবটাই দেখানো হয়েছে এই ছবিতে। বাদ যায়নি রাহুল গান্ধীর চোখ মারার দৃশ্যটিও। ছবি পরিচালনা করেছেন রূপেশ পাল। রাহুল গান্ধীর চরিত্রে রয়েছেন অশ্বিনী কুমার। নরেন্দ্র মোদির চরিত্রে দেখা যাবে হিমন্ত কাপাডিয়াকে। আর মনমোহন সিং–এর চরিত্রে রাজু খের। রাজু খের অভিনেতা অনুপম খেরের ভাই। অনুপম খের ‘অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ ছবিতে মনমোহন সিং–এর চরিত্রে অভিনয় করেন।
সাংবাদিক বৈঠকে পরিচালক জানিয়েছেন, আসলে এই ছবিতে রাহুল গান্ধীকে বড় করে দেখানোর চেষ্টা হয়নি। পরিচালকের কথায়, এই ছবি আসলে এমন একজনের উত্থানের গল্প বলবে, যাকে বারবার আক্রমণ করা হয়েছে।

জনপ্রিয়

Back To Top