Techno International: সম্পূর্ণ বিনামূল্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের প্রশিক্ষণ দেবে টেকনো ইন্টারন্যাশনাল

আজকাল ওয়েবডেস্ক:‌ তুমি কি বোর্ডের পরীক্ষার সঙ্গে সঙ্গে জয়েন্ট এন্ট্রান্সের প্রস্তুতি নিয়ে নাজেহাল? তুমি কি এমন কোনও বিশেষজ্ঞের সহায়তা চাইছ, যিনি তোমায় সহজে জয়েন্ট পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পথ দেখাতে পারেন? জানতে চাইছ, তোমার এই পর্বের প্রস্তুতি নিয়ে তুমি কত নম্বর পাওয়ার যোগ্য? 

চিন্তা নেই, আমরা এগিয়ে এসেছি তোমাদের সাহায্য করতে।

PrepJEE–টেকনো ইন্টারন্যাশনাল নিউটাউনের শিক্ষক, শিক্ষিকাদের একটি স্বতঃস্ফূর্ত উদ্যোগ। PrepJEE–র মাধ্যমে তোমরা অনলাইন টিউশন পাবে, বাড়িতে বসে কম্পিউটার বা মোবাইল থেকে mock test দিতে পারবে, তোমার সমস্যাগুলো আলাদা করে আলোচনা করার সুযোগ পাবে, ভিডিও এবং প্রেজেন্টেশনের মাধ্যমে কঠিন বিষয়গুলোর সহজ সমাধান পাবে, প্রশ্নপত্রের উত্তরগুলো বিশদে বুঝে নেওয়ার সুযোগ পাবে।

আমাদের অভিজ্ঞ শিক্ষক–শিক্ষিকা, যাঁরা নিজ নিজ বিষয়ে পারদর্শী, তাঁরা এই বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য এই পরিষেবা দিচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। অতিমারীর এই দুঃসময়ে, যখন আমাদের দেশের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে, যখন চারিদিকে শুধুই হতাশা আর মৃত্যুমিছিল, যখন পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে মানুষ বাড়িয়ে দিচ্ছে সাহায্যের হাত, যাতে ভারতবর্ষ এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারে, তখন আমরা, টেকনো ইন্টারন্যাশনাল নিউটাউনের শিক্ষক–শিক্ষিকারা মনুষ্যত্বের সংকল্প নিয়েই ছাত্রছাত্রীদের পাশে দাঁড়ানোর এই চেষ্টা করছি। 

গত বছর মাত্র দেড় মাসের প্রয়াসে আমাদের এই উদ্যোগে সাড়া দিয়েছিল একশোরও বেশি ছাত্রছাত্রী। তাদের মধ্যে শহরের নামীদামী স্কুলের পড়ুয়ারা যেমন ছিল, তেমনই ছিল মফস্বল এবং গ্রামাঞ্চলের ছাত্রছাত্রীরা। প্রত্যন্ত অঞ্চলে বসেও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীরা ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যাপকদের পঠনপাঠন ও মক টেস্টের দ্বারা উপকৃত হয়েছিল। TINT PrepJEE–পড়াশোনা করে কৃতী ছাত্রছাত্রীরা প্রথম সারির কলেজগুলোতে ইঞ্জিনিয়ারিং পড়ার সুযোগ পেয়েছে। বেশ কিছু ছাত্রছাত্রী এবং তাদের অভিভাবকরা আমাদের জানিয়েছেন, PrepJEE–র ক্লাস, পরীক্ষা ও স্কোর অ্যানালাইসিসের মাধ্যমে তাদের প্রস্তুতিপর্বে অনেকটাই সুবিধা হয়েছে, পরীক্ষার ফলও যা আশা করেছিল তার চেয়ে ভাল হয়েছে। 

বিগত দুই বছরে কোভিড সংক্রমণ জনিত যে আর্থসামাজিক সংকটপূর্ণ পরিস্থিতি তৈরি হয়েছে মানুষের জীবনে, সেই প্রেক্ষিতেই শিক্ষক হিসেবে ছাত্রকে শিক্ষা প্রদানের মহৎ উদ্দেশ্য নিয়েই আমাদের এই পদক্ষেপ।

আকর্ষনীয় খবর