Punjab Election: ‌‘‌দেশকে এবার পথ দেখাবেন কেজরিওয়াল’‌, পাঞ্জাব দখলের পর ঘোষণা রাঘব চাড্ডার 

আজকাল ওয়েবডেস্ক:‌ বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পাঞ্জাবে প্রথমবার ক্ষমতায় এল আম আদমি পার্টি।

বিজয় উৎসব শুরু হয়ে গেছে কৃষি প্রধান রাজ্যে। ঝাড়ু ঝড়ে হাত একদম সাফ। দিল্লির পর পাঞ্জাবও এবার দখল করে নিলেন অরবিন্দ কেজরিওয়াল। 
আপের তরফে রাঘব চাড্ডা জানিয়ে দিয়েছেন, ‘‌জাতীয় দলে পরিণত হয়েছে আপ।’‌ তাঁর দাবি, দ্রুত কংগ্রেসকে সরিয়ে দেশের প্রধান বিরোধী শক্তি হবে আপ। তিনি বলেছেন, ‘‌আপের জন্য সত্যিই স্মরণীয় দিন। কারণ আমরা জাতীয় দলে পরিণত হয়েছি। আপ এখন আর আঞ্চলিক দল নয়। সর্বশক্তিমান আমাদের এবং অরবিন্দ কেজরিওয়ালকে আশীর্বাদ করুন। তিনি হয়ত একদিন দেশকে নেতৃত্ব দেবেন।’‌ 
রাঘবের কথায়, দুটো রাজ্যে জয় নিশ্চিত করতে বিজেপি যতটা সময় নিয়েছে, সেখানে ২০১২ সালে গঠিত একটা দল তার অনেক আগেই পাঞ্জাবে জয় সুনিশ্চিত করেছে। এটা ঘটনা, গণনা শুরু হওয়ার দু’‌ঘণ্টার মধ্যেই প্রায় নিশ্চিত হয়ে যায়, যে আপ ক্ষমতা আসতে চলেছে পাঞ্জাবে। কংগ্রেসের হেভিওয়েট প্রার্থীদেরও টেক্কা দিয়েছেন আপ প্রার্থীরা। চাড্ডার কথায়, ‘‌পাঞ্জাবের মানুষ দিল্লিতে কেজরিওয়ালের শাসন দেখেছে। সেই মডেল এবার পাঞ্জাববাসীও চান। বিগত পাঁচ দশক ধরে পাঞ্জাবের মানুষ যাবতীয় সুযোগ–সুবিধা থেকে বঞ্চিত হয়েছে। যারা ভেবেছিল চিরকাল পাঞ্জাব শাসন করবে, তাদের রাজ্যবাসী ছুঁড়ে ফেলে দিয়েছে।’‌ আপ ইতিমধ্যেই পাঞ্জাবের অর্থনীতি ও গৌরব পুনরুদ্ধারের নীল নকশা তৈরির কাজ শুরু করে দিয়েছে বলে দাবি করেছেন রাঘব চাড্ডা। 

 

 

আরও পড়ুন:‌ মাদক কাণ্ডে অভিযুক্ত কেন সাংস্কৃতিক সেলের দায়িত্বে?‌ বিরক্ত গেরুয়া শিবিরের একাংশ
 


 

আকর্ষনীয় খবর