আজকাল ওয়েবডেস্ক:‌ ‌দৈনিক সংক্রমণ বৃদ্ধির জেরে রক্তক্ষরণ দালাল স্ট্রিটে। অর্থনীতি কোভিড–আক্রান্ত, যার জেরেই পড়তে শুরু করেছে শেয়ার বাজার। বিভিন্ন এলাকায় আংশিক এবং কিছু রাজ্যে পূর্ণ লকডাউনের আশঙ্কায় রীতিমতো ঘুম উড়েছে বিনিয়োগকারীদের। গত ২৬ ফেব্রুয়ারির পর এই প্রথম এক দিনে সেনসেক্সে পতন ১,‌৭০৮ পয়েন্ট। দিনের শেষে তা ঠেকেছে ৪৭,৮৮৩.‌৩৮ পয়েন্টে। অন্যদিকে ৩.‌৫% কমে নিফটি দাঁড়িয়েছে ১৪,৩১০.‌৮০ পয়েন্টে।
করোনা প্রথম ঢেউ সামলে সবেমাত্র ঘুরে দাঁড়াতে শুরু করেছিল অর্থনীতি। বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছিল উৎপাদন এবং পরিষেবা খাতে। ফের দৈনিক সংক্রমণ বাড়তেই লকডাউনের আশঙ্কা তৈরি হয়েছে একাধিক রাজ্যে। ইতিমধ্যেই আংশিক লকডাউনের ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে মুম্বইয়ের মতো আর্থিক রাজধানী। আগের বছরের অভিজ্ঞতা মাথায় রেখে নিজের রাজ্যে ফিরতে শুরু করে দিয়েছেন পরিযায়ী শ্রমিকরা। যার জেরে ধাক্কা খেতে পারে উৎপাদন। 
এই পরিস্থিতিতে টিকার জোগান ঘাটতির জেরে মার খেয়েছে দেশ জুড়ে টিকাকরণ প্রক্রিয়ায়ও। বিশেষজ্ঞদের বক্তব্য, সংক্রমণে দ্রুত রাশ টানা না গেলে অনিশ্চয়তা আরও চেপে বসবে বাজারে। 
মূলত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক, গাড়ি, বিদ্যুৎ, পরিকাঠামোর শিল্পের সঙ্গে যুক্ত সংস্থার শেয়ার দর পড়ায় এদিন বড় পতন লক্ষ্য করা গেল সেনসেক্সে। তবে ভারতে জরুরি ব্যবহারে রুশ টিকা স্পুটনিক ভি–কে ছাড়পত্র দেওয়ায় ড.‌ রেড্ডির শেয়ার দর ৭% বেড়েছে। 
 

জনপ্রিয়

Back To Top