আজকাল ওয়েবডেস্ক:‌ বেড়েই চলেছে এটিএম জালিয়াতি। গ্রাহকদের চোখে ধুলো দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে যাচ্ছে দুষ্কৃতীরা। এবার এই জালিয়াতি রুখতে বদ্ধপরিকর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গ্রাহকদের অর্থ যাতে সুরক্ষিত থাকে এবং এটিএম থেকে যাতে অজান্তেই তাঁদের অর্থ উধাও না হয়ে যায়, তার জন্য নয়া সুবিধা আনল এসবিআই।
টুইট করে এসবিআই জানিয়েছে, এবার থেকে এটিএমে গিয়ে ব্যালেন্স দেখলে অথবা মিনি স্টেটমেন্ট চাইলেও তাঁর রেজিস্টার্ড মোবাইল নম্বরে পৌঁছে যাবে এসএমএস। ফলে গ্রাহক যদি নিজে এটিএম ব্যবহার না করে থাকেন, তাহলে সঙ্গে সঙ্গে সতর্ক হতে পারবেন। সেই মুহূর্তে ব্যাঙ্ককে খবর দিয়ে নিজের ডেবিট কার্ডটি ব্লক করার সুযোগ পাবেন গ্রাহক। ফলে এটিএম জালিয়াতি রোখা সম্ভব হবে। তাই এসবিআই থেকে ব্যালেন্স দেখলে কিংবা মিনি স্টেটমেন্ট সংক্রান্ত কোনও এসএমএস পেলে তা অবশ্যই দেখে নেওয়ার পরামর্শ দিচ্ছে ব্যাঙ্ক। কারণ অনেকেই ব্যাঙ্ক থেকে আসা মেসেজ সেভাবে পড়ে দেখেন না। সেই জন্যই টুইট করে নিজেদের নয়া সুবিধার কথা জানিয়েছে ব্যাঙ্ক।
গ্রাহকদের সুবিধার্থে সম্প্রতি একাধিক উদ্যোগ নিয়েছে এসবিআই। যেমন এটিএম থেকে কার্ড ছাড়াই টাকা তোলার সুবিধা পান গ্রাহকরা। শুধুমাত্র ওটিপি দিয়েই এখন টাকা তোলা যায়। তবে একমাত্র এসবিআইয়ের এটিমেই এই বিশেষ সুবিধা মেলে। পাশাপাশি মহামারীর কথা মাথায় রেখে এটিএমে টাকা তোলার ক্ষেত্রে অতিরিক্ত চার্জও নিচ্ছে না তারা। একইসঙ্গে কীভাবে এটিএম জালিয়াতি থেকে সুরক্ষিত থাকতে হবে, টুইট করে এবার সেই পরামর্শও দিল এসবিআই। 


 

জনপ্রিয়

Back To Top