আজকাল ওয়েবডেস্ক:‌ জিএসটি চালু হওয়ার পর থেকে বিপুল ক্ষতির মুখে পড়তে হয়েছে দেশের একাধিক সংস্থাকে। ছোট ও মাঝারি ব্যবসায়ীরা যেমন ক্ষতির মুখে পড়েছেন, তেমনই ক্ষতির মুখে পড়েছেন বড় উদ্যোগীরাও। পার্লে জি–র বর্তমান পরিস্থিতি সেদিকেই ইঙ্গিত করছে। 
সংস্থার তরফে মুম্বইয়ের একাধিক সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, জিএসটি চালু হওয়ার পর থেকেই বিস্কুটের উপর ৫ টাকা হারে কর বসাতে বাধ্য হয়েছে পার্লে জি। ফলে ছোট বিস্কুটের প্যাকেটের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। তাই বিক্রি কমেছে দ্রুত। লাভ কমায় এখন ১ লক্ষ কর্মচারী আর দেশজোড়া ২৫টি কারখানা চালাতে নাভিঃশ্বাস উঠেছে সংস্থার। বলা হয়েছে, এখনই সরকার যদি এই গোটা পরিস্থিতিতে সংস্থার পাশে এসে না দাঁড়ায়, তাহলে কম করে ৮ থেকে ১০ হাজার লোক ছাঁটাই করতে বাধ্য হবে সংস্থা। যদি কোম্পানিকে বাঁচাতে হয়, তাহলে এছাড়া উপায় নেই। 
সংস্থা জানিয়েছে, ক্রেতারা সাধারণত ছোট পার্লে জি বিস্কুটের প্যাকেট কিনতে অভ্যস্ত। সেখানে খুব কম টাকায় বিস্কুট পাওয়া যেত বলেই তাঁরা কিনতেন। কিন্তু এখন দাম বেড়ে গিয়েছে, তাই ক্রেতারা মনে করছেন একই পরিমাণ বিস্কুট বেশি দাম দিয়ে কিনলে তাঁরা ঠকে যাবেন। আর সেই জন্যই পার্লে জি–র থেকে মুখ ফিরিয়েছেন সাধারণ ক্রেতা।  ‌‌

জনপ্রিয়

Back To Top