আজকাল ওয়েবডেস্ক:‌ কথায় বলে ইতিহাস নানা ভাবে নানা সময়ে নানা রাষ্ট্রনেতাকে পরিহাস করে। ভারতের রাজনীতিতে এই বিষয়টি খুব একটা দুর্লভ নয়। শিবির বদলে ফেলার একাধিক নজির ভারতের নানা শিবিরের রাজনীতিকরা নানা সময়ে রেখেছেন। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিবির বদলানোর দোষে দুষ্ট না হলেও পাল্টি খাওয়ার ব্যপারে কিন্তু ওস্তাদ। একটি ট্যুইট অন্তত তেমনই কথা বলছে।
২০১২ সালে মোদি একটি ট্যুইট করেছিলেন নিজের অ্যাকাউন্ট থেকে। যেখানে মোদি স্পষ্ট মনমোহন সরকারের এফডিআই-‌এর বিরোধিতা করেছিলেন। সেখানে সোনিয়া গান্ধী ও কংগ্রেসকে কটাক্ষ করে মোদি লিখেছিলেন, বিদেশি বানিজ্যের জন্য দরজা হাট করে খুলে দিয়ে কী কংগ্রেস ইতালির ব্যবসায়ীদের লাভের অঙ্ক ভরাতে চাইছেন?‌ ভারতীয় ব্যবসায়ীদের ভাতে মেরে কংগ্রেসের নেওয়া এই সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ করেন মোদি। আর সেই মোদিই পাঁচ বছর বাদে ভোল পাল্টে ফেললেন?‌
মোদির মন্ত্রিসভা সম্প্রতি একটি পণ্যের বাণিজ্যে এফডিআই-‌এর ১০০ শতাংশ বিনিয়োগের দরজা খুলে দিয়েছে। যে কথার বিরোধিতা করেছিলেন মোদি, সেই বিষয়েই সায় দিয়েছে বিজেপি সরকার। আসলে, এতদিন বাদে সেই বিরোধিতার কথা কেউ মনে রাখবেন না, একথা ভেবেছিলেন মোদি। কিন্তু সোশ্যাল নেটওয়ার্কি সাইটের দৌলতে সেই হাড়ি হাটে ভেঙেই গেল। 

জনপ্রিয়

Back To Top