LIC IPO: শেয়ার বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে LIC, দাম হাতের নাগালেই

আজকাল ওয়েবডেস্ক: নতুন বছরে লগ্নিক্ষেত্রে আসছে এক বড় সংস্থার আইপিও।

ইতিমধ্যেই খসড়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে সংস্থার আধিকারিকরা। জানা গিয়েছে, জানুয়ারির তৃতীয় সপ্তাহে সেবির কাছে অনুমোদনের জন্য জমা দেওয়া হবে সেই ড্রাফট। অনুমোদন পেলেই বাজারে আত্মপ্রকাশ করবে এলআইসির IPO। 

জানা গিয়েছে, এলআইসি আইপিও-র প্রস্তাবিত বাজারমূল্য হতে পারে প্রায় এক লক্ষ কোটি টাকা। বাজার বিশেষজ্ঞদের মতে এত বড় অঙ্কের আইপিও এর আগে বাজারে খুব কমই এসেছে। যার ফলে বিনিয়োগকারীদের ভাগ্যের মোড় ঘুরে যেতে পারে। 

কেন্দ্রের থেকে জানানো হয়েছে, আইপিওর আওতায় জারি করা শেয়ারের প্রায় ১০ শতাংশ সংস্থার পলিসি হোল্ডারদের জন্য সংরক্ষিত থাকবে। তাঁরা সেই শেয়ার কিনলে আরও বেশ কয়েকটা ছাড়ও পাবেন। ডিম্যাট অ্যাকাউন্ট খুলে সরাসরি এই শেয়ার কিনতে পারবেন তাঁরা। তবে যাঁরা শেয়ার কিনতে চান তাঁদের আধার নম্বরের সঙ্গে এলআইসির লিঙ্ক থাকতে হবে। এবং প্যান কার্ডের বিবরণ আপডেট রাখতে হবে।

আরও পড়ুন:‌ ‘অভিষেক নির্বাচন বন্ধের কথা বলেননি’, দাবি তৃণমূল সাংসদ সৌগত রায়ের

মোট এক লক্ষ কোটি টাকা তোলার লক্ষ্যে বাজারে আইপিও ছাড়তে চলেছে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া। প্রতি শেয়ারের দাম মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকবে বলে আশা করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে খুব শিগগিরি বাজারে এলআইসি-র শেয়ার আসতে চলেছে।

আকর্ষণীয় খবর