আজকাল ওয়েবডেস্ক:‌ জুলাইয়ের শুরুতেই ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিল ইন্ডিগো। এবার খরচ বাঁচাতে আরও বড় পদক্ষেপ করল এই বিমান সংস্থা। সোমবার শীর্ষস্তরের কর্তাদেরও বেতন হ্রাসের সিদ্ধান্ত ঘোষণা করল। ১ সেপ্টেম্বর থেকে কার্যকরি হবে সিদ্ধান্ত।
করোনা সংক্রমণ, তার জেরে লকডাউনের কারণে দেশে প্রায় দু’‌ মাস বন্ধ ছিল অভ্যন্তরীণ বিমান পরিষেবা। সে কারণে বিপুল ক্ষতির মুখে পড়েছে দেশীয় বিমান সংস্থাগুলো। এবার সেই ক্ষতির ধাক্কা সামলাতে কড়া পদক্ষেপ করল ইন্ডিগো। কর্মীদের বিজ্ঞপ্তি পাঠিয়ে সংস্থার সিইও রণজয় দত্ত জানিয়েছেন, ‘‌মে মাসে সংস্থার সব কর্মীদের বেতন কমানো হয়েছে। শুধু ব্যান্ড এ এবং বি স্তরের কর্মীদের বেতন কমানো হয়নি। কিন্তু আয় কমেছে। এই পরিস্থিতিতে ব্যয়সঙ্কোচের জন্য আমাদের বেতন আরও কমানো প্রয়োজন। এবার শুধুই একেবারে উচুস্তরের কর্মীদের বেতন ছাঁটার পথে হাঁটছে সংস্থা।’‌
দত্তর পাঠানো ইমেলে জানানো হয়েছে, খোদ সিইও–র বেতন ৩৫ শতাংশ কমানো হয়েছে। সিনিয়র ভাইস প্রেসিডেন্টের বেতন কমানো হয়েছে ৩০ শতাংশ। ভাইস প্রেসিডেন্ট এবং সহকারী ভাইস প্রেসিডেন্টের বেতন কমানো হয়েছে যথাক্রমে ২৫ এবং ১৫ শতাংশ। সমস্ত বিমানচালকদের বেতন ২৮ শতাংশ ছাঁটা হয়েছে। প্রতি মাসে এই বেতন ছাঁটাইয়ের হিসেব বদলাবে। পরিস্থিতি বিচার করে ফের সিদ্ধান্ত নেওয়া হবে। এই নিয়ে সংস্থার মুখপাত্র কোনও মন্তব্য করতে চাননি। এর আগে ২০ জুলাই ইন্ডিগো সংস্থা ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়। ২৫ মে দেশে চালু হয় বিমান পরিষেবা। ২৪ নভেম্বর পর্যন্ত বিমানগুলোকে পূর্ণ ক্ষমতায় যাত্রী নিয়ে উড়ানের অনুমতি দেয়নি কেন্দ্র। 

জনপ্রিয়

Back To Top