আজকাল ওয়েবডেস্ক:‌ আইসিআইসিআই ব্যাঙ্কের প্রাক্তন সিইও ছন্দা কোছারের স্বামী দীপক কোছারকে গ্রেপ্তার করল ইডি। অভিযোগ, ব্যাঙ্ক এবং ভিডিওকনের মধ্যে একটি চুক্তির ক্ষেত্রে টাকা তছরুপ করেছিলেন তিনি। এদিন দুপুর পর্যন্ত তাঁকে জেরা করে ইডি। শেষ পর্যন্ত রাতে গ্রেপ্তার হলেন।
টাকা তছরুপ বিরোধী আইন (‌পিএমএলএ)‌–এ গত বছর ছন্দা, দীপক এবং ভিডিওকন গোষ্ঠীর বেণুগোপাল ধুতের বিরুদ্ধে মামলা দায়ের করে ইডি। আইসিআইসিআই ব্যাঙ্কে ১,৮৭৫ কোটি টাকা ঋণ পাইয়ে দিয়েছিল ভিডিওকন সংস্থাকে। বেআইনিভাবে। তার জেরেই মামলা। 
ইডি জানিয়েছে, দীপক কোছার তদন্তে সাহায্য করছিলেন না। তাই তাঁকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার তাঁকে দিল্লির টাকা তছরুপ বিরোধী আদালতে তোলা হবে। ছন্দা ওই বেসরকারি ব্যাঙ্কের সিইও থাকার সময় গুজরাটের আরও দু’‌টি সংস্থাকে নিয়মের বাইরে ঋণ পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ। সেই সংস্থা দু’‌টি হল ভূষণ স্টিল গ্রুপ এবং ওষুধ প্রস্তুতকারী সংস্থা স্টারলিং বায়োটেক। সেগুলোর তদন্ত করছে ইডি। 
আইসিআইসিআই ব্যাঙ্ক এবং ভিডিওকন গোষ্ঠীর মধ্যে নিয়ম বহির্ভুত ঋণ দেওয়া–নেওয়ার মামলার স্বাধীনভাবে তদন্ত করছে সিবিআই। তাদের অভিযোগের ভিত্তিতেই মামলা করেছে ইডি। অভিযোগ, ২০০৯ সালে ছন্দা ভিডিওকন সংস্থাকে নিয়মের বাইরে গিয়ে ঋণ পাইয়ে দেন। পরিবর্তে ভিডিওকন সংস্থার ধুত অন্য সংস্থার মাধ্যমে দীপকের সংস্থা এনইউপাওয়ারে বিনিয়োগ করেন।   

জনপ্রিয়

Back To Top