আজকাল ওয়েবডেস্ক: সদ্য দু’‌দিনের ব্যাঙ্ক ধর্মঘটের রেশ এখনও পুরোপুরি কাটিয়ে ওঠা যায়নি। এখনও বহু এটিএম কাউন্টারের বাইরে ঝোলানো রয়েছে ‘‌নো ক্যাশ’‌। কারণ‌ গত ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি দু’‌দিনের ব্যাঙ্ক ধর্মঘট হয়েছিল। আবার মার্চ মাসে ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিল কর্মী সংগঠন। মার্চের দ্বিতীয় সপ্তাহে ধর্মঘটের হুমকি দিয়েছে তারা। যার জেরে ব্যাঙ্ক এবং এটিএম টানা পাঁচ দিন বন্ধ থাকার আশঙ্কা করা হচ্ছে। 
জানা গিয়েছে, বেতন বৃদ্ধির দাবিতে সরব ব্যাঙ্ক কর্মীদের সংগঠনগুলি। ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাদের দাবি না পূরণ করলে ফের ধর্মঘটের পথে যাওয়া হবে বলে আগেই হুমকি দিয়েছিল তারা। এই পরিস্থিতিতে অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (অ্যাবেকা) এবং ব্যাঙ্ক এমপ্লয়িজ ফেডারেশন অফ ইন্ডিয়াজানিয়ে দিল, এই আলোচনা ভেস্তে গেলে আগামী ১১ মার্চ থেকে ১৩ মার্চ তারা ফের ধর্মঘটের পথে যাবে।
১১ মার্চ বুধবার। ১২ ও ১৩ তারিখ যথাক্রমে বৃহস্পতিবার এবং শুক্রবার। তারপরই পড়ে যাচ্ছে শনিবার–রবিবার। ফলে তিনদিনের ব্যাঙ্ক ধর্মঘট ডাকলেও আদতে তা দাঁড়াচ্ছে পাঁচদিনের। ফলে ধর্মঘট হলে টানা পাঁচদিন ব্যাঙ্কের কাজকর্ম বিপর্যস্ত হয়ে পড়বে। এখানেই শেষ নয়, সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে দাবি না মানা হলে আগামী ১ এপ্রিল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাবে তারা।

জনপ্রিয়

Back To Top