আজকালের প্রতিবেদন: প্রথম ত্রৈমাসিকে মুনাফা বাড়াল বন্ধন ব্যাঙ্ক। এই মুনাফা ৭০১ কোটি টাকা। এর ফলে গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় তাদের মুনাফা বৃদ্ধি হয়েছে ৪৫.‌৪৪ শতাংশ। উল্লেখ্য, গত বছরের এই সময়ে তাদের মুনাফা ছিল ৪৮২ কোটি টাকা। শুক্রবার এ খবর জানিয়েছেন বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এগজিকিউটিভ অফিসার চন্দ্রশেখর ঘোষ। ছিলেন সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার সুনীল সামদানি। 
এদিন চন্দ্রশেখর ঘোষ জানিয়েছেন, সংস্থা আবাসন তৈরির ঋণদানের ক্ষেত্রে আরও বেশি জোর দেবে। এরজন্য ইতিমধ্যেই গ্রুহ ফাইনান্স লিমিটেডকে অধিগ্রহণ করা হয়েছে। উল্লেখ্য, এই সংস্থাটি আবাসন ক্ষেত্রে ঋণদানের জন্য বিখ্যাত। 
তিনি বলেন, ‘‌মহারাস্ট্র এবং গুজরাটে তুলনামূলকভাবে আমাদের উপস্থিতি কম। এর ফলে আমাদের ওই রাজ্যগুলিতে আরও প্রসার ঘটবে।’‌ বন্ধনের গ্রাহকের সংখ্যাও বেড়েছে। প্রথম ত্রৈমাসিকে তাদের গ্রাহক বেড়েছে ৭ লক্ষ ৮ হাজার। বেড়েছে ব্যাঙ্কে জমার পরিমাণ। এ বছর জুন মাসের শেষে জমার পরিমাণ ৪৩ হাজার ৭০১ কোটি টাকা। গত বছর জুন মাসে এই অঙ্কটা ছিল ৩০ হাজার ৭০৩ কোটি টাকা। 
আগামী দিনে গোটা দেশে আরও ১৮৭টি নতুন শাখা খোলার ব্যাপারে উদ্যোগী হয়েছে বন্ধন ব্যাঙ্ক। রিজার্ভ ব্যাঙ্কের থেকে প্রয়োজনীয় অনুমতি পাওয়ার পরেই কাজ শুরু হবে বলে জানিয়েছেন চন্দ্রশেখর ঘোষ। এর মধ্যে ৬৫ শতাংশ শাখা পূর্ব এবং উত্তর–পূর্ব ভারতে চালু হবে বলে সংস্থা সূত্রে জানা গেছে। 
গোটা দেশে বর্তমানে ব্যাঙ্কের শাখার সংখ্যা ৯৯৯টি। আগামী ৩ আগস্ট কলকাতার হালতুতে তাদের সহস্রতম শাখাটির উদ্বোধন হবে বলে জানিয়েছেন বন্ধনের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এগজিকিউটিভ অফিসার।

জনপ্রিয়

Back To Top