আজকাল ওয়েবডেস্ক:‌ আবারও ইতিহাস গড়লেন নিউজিল্যাডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। তিন মাসের শিশু সন্তানকে নিয়ে হাজির হলেন রাষ্ট্রপুঞ্জের সভায়। এই প্রথম কোনও মহিলা রাষ্ট্র প্রধান তাঁর শিশু সন্তানকে নিয়ে রাষ্ট্রপুঞ্জের সভায় হাজির হলেন।  নেলসেন ম্যান্ডেলা শান্তি আলোচনা যোগ দেন জেসিন্ডা। তিন মাসের মেয়ে নেভ ছাড়াও তাঁর সঙ্গে ছিলেন পার্টনার ক্লার্ক গেফর্ড। 
জেসিন্ডার তিন মাসের মেয়েই এই আলোচনা সভার মূল আকর্ষণের কেন্দ্রে হয়ে উঠেছিলেন। রাষ্ট্রপ্রধানের ভূমিকার পাশাপাশি যে একজন মায়ের ভূমিকা পালনেও সমান তৎপর সেটা বুঝিয়ে দিয়েছেন। আলোচনা সভার মধ্যেই মেয়েকে কোলে নিয়ে পরম স্নেহে আদর করতে দেখা গিয়েছে তাঁকে। 
মা ও মেয়ের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন জেসিন্ডার পার্টনার গেফর্ড। শুধু তাই নয় সেই ছবিতে জেসিন্ডার গলায় ঝোলানো একটি নকল পরিচয় পত্র আরও আকর্ষণীয় ছিল। তাতে লেখা ছিল অস্ট্রেলিয়ার ফার্স্ট বেবি। 
গেফর্ড নিজের টুইটারে লিখেছেন, এদিন সবথেকে দর্শনীয় বিষয় ছিল, জাপানি ডেলিগেশনের সঙ্গে বৈঠকের মাঝেই মেয়ের ন্যাপি বদলেছেন জেসিন্ডা। মেয়ে হওয়ার পর থেকেই তাকে কাছ ছাড়া করতে চাননা। সবসময় সঙ্গে থাকে না ঠিকই। তবে আমেরিকায় মেয়েকে ছাড়া সফর করতে চাননি জেসিন্ডা এবং তাঁর পার্টনার।  

জনপ্রিয়

Back To Top