আজকাল ওয়েবডেস্ক:‌ নামী রেস্তোরাঁয় স্যুপ খেতে গিয়েছিলেন এক দম্পতি। হঠাৎই স্যুপের ভিতর মরা ইঁদুর দেখতে পান অন্তঃসত্ত্বা বধূ। ঘটনাটি ঘটেছিল গত ৬ তারিখ চীনের অন্যতম জনপ্রিয় রেস্তোরাঁ গোষ্ঠী শিয়াবুশিয়াবুর শাংডং প্রদেশের একটি শাখায়। তৎক্ষণাৎ ঘটনাটি রেস্তোরাঁ কর্মীদের নজরে নামে বধূর স্বামী। তাঁর অভিযোগ, কর্মীরা তাঁকে উল্টে বলেন, যদি মহিলার গর্ভস্থ শিশুর কোনও ক্ষতি হয় তাহলে গর্ভপাতের খরচ হিসেবে তাদের তরফে ৩০০০ মার্কিন ডলার দেওয়া হবে। সেকথায় কান না দিয়ে ওই দম্পতি তখনই হাসপাতালে গিয়ে শারীরিক পরীক্ষা করান। চিকিৎসকরা তখন মহিলাকে বলেন, গর্ভস্থ শিশু সম্পূর্ণ সুস্থ আছে। ব্যক্তির আরও অভিযোগ, এরপর ঘটনাটি কাউকে না জানিয়ে নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়ার জন্য ফের ৭২৮ মার্কিন ডলার দিতে চায় ওই রেস্তোরাঁর কর্মীরা।

কিন্তু ঘটনাটি সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করে দেন ওই ব্যক্তি। এমনকি মরা ইঁদুরের ছবি সহ স্যুপের ছবিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল সাইটে।
সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পরই বিষয়টিতে হস্তক্ষেপ করে প্রশাসন। স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা শাংডং প্রদেশের ওই রেস্তোরাঁয় তদন্তে যান। তবে, রেস্তোরাঁয় ইঁদুর দেখতে না পেলেও খাবার তৈরির জন্য সুইমিং পুলের জল ব্যবহার, গুণমানহীন সরবরাহকারীদের কাছ থেকে খাবার কেনার অভিযোগে রেস্তোরাঁটি আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার এখবর জানিয়েছে চীনের স্বাস্থ্যদপ্তর। এদিন পরে শিয়াবুশিয়াবু রেস্তোরাঁ কর্তৃপক্ষের তরফে বিবৃতি দিয়ে ওই ঘটনার জন্য দুঃখপ্রকাশ করে জানানো হয়েছে, তারা সবসময় ক্রেতাদের স্বাস্থকর এবং গুণমানযুক্ত খাবার সরবরাহে জোর দিয়েছে। এধরনের কোনও ঘটনা ঘটে থাকলে তা আবার যাতে না হয় সেদিকেও লক্ষ্য রাখা হবে।             

জনপ্রিয়

Back To Top