আজকাল ওয়েবডেস্ক:‌ ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো। ৪০ কেজির রুপোর ইঁট ভিতে রেখে নির্মাণের সূচনা করবেন খোদ প্রধানমন্ত্রী মোদি। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হচ্ছে ৫০ জন ভিভিআইপি সহ ২০০ জন অতিথিকে। অনুষ্ঠানের প্রথম আমন্ত্রণ পত্রটি পেলেন ইকবাল আনসারি। অযোধ্যায় জমি বিতর্ক মামলার অন্যতম মামলাকারী। 
আমন্ত্রণ গ্রহণ করে আনসারি জানালেন, ‘বিশ্বাস করি, এটা শ্রীরামেরই ইচ্ছা ছিল, যে আমিই প্রথম আমন্ত্রণপত্রটা পাব। আমি গ্রহণ করলাম। অযোধ্যায় হিন্দু এবং মুসলিমরা সম্প্রীতিতে বসবাস করে। মন্দিরের ভূমি পুজো করা হচ্ছে, আর সেজন্য প্রধানমন্ত্রীও আসছেন।’‌ আনসারির আশা, এই মন্দির অযোধ্যার ‘‌ভাগ্য’‌ বদলে দেবে। ‘‌মন্দির তৈরি হলে অযোধ্যা আরও সুন্দর হয়ে উঠবে। স্থানীয়দের কর্মসংস্থান হবে কারণ দেশ–বিদেশ থেকে বহু মানুষ মন্দির দর্শনে আসবেন।’‌ 
আনসারি বারবার জোর দিয়ে বলেছেন, অযোধ্যায় দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে কোনও ভেদাভেদ নেই। একের অন্যের প্রতি কোনও ক্ষোভ নেই। তাঁর কথায়, ‘‌দুনিয়া আশায় বাঁচে। আমি আগেই বলেছিলাম, যদি ওখানে কোনও ধর্মীয় অনুষ্ঠান হয় এবং আমায় যদি ডাকে, তাহলে আমি অবশ্যই যাব। অযোধ্যায় সব ধর্মের ঈশ্বর রয়েছেন। এটা সাধুদের জায়গা। আমি খুব খুশি, যে রাম মন্দির তৈরি হচ্ছে।’‌ ভূমিপুজোর পর শুরু হবে মন্দির নির্মাণের কাজ। এখন সেদিকেই চোখ আনসারি সহ গোটা অযোধ্যাবাসীর। 

জনপ্রিয়

Back To Top