আজকাল ওয়েবডেস্ক:‌ দর্শকের ভিড়ে ঠাসা সার্কাসে খেলা চলাকালীন এরিনার মধ্যেই প্রশিক্ষককে কামড়ে ধরল একটি সিংহ। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের লুগাঙ্গস্ক স্টেট সার্কাসে। পুলিস জানিয়েছে, জনপ্রিয় সার্কাস প্রশিক্ষক হামাডা কুটা যখন বাঘ–সিংহের খেলা দেখাচ্ছিলেন তখন আচমকাই একটি সিংহ তাঁর দিকে ছুটে গিয়ে তাঁর বাঁ কাঁধ কামড়ে ধরে।

মুহূর্তের জন্য হকচকিয়ে গেলেও দক্ষ প্রশিক্ষক কুটা তৎক্ষণাৎ সিংহটিকে ধাক্কা মেরে সরিয়ে দেন। তারপরই সেটি পিছিয়ে যায়। খেলা চলাকালীন এই অপ্রত্যাশিত ঘটনায় মুহূর্তের মধ্যে দর্শকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় সার্কাসের গানবাজনাও।

তবে কুটা দক্ষ হাতে পরিস্থিতি সামলিয়ে সবাইকে আতঙ্কিত না হতে পরামর্শ দিয়ে ফের নতুন করে খেলা শুরু করেন স্বাভাবিক নিয়মে। সেভাবে জখম না হলেও কুটার পিঠ, কাঁধ এবং বাহুতে কামড় দিয়েছিল সিংহটি। তিনি পরে জানান, ‘‌আমি একটি সিংহকে ডেকেছিলাম।

দ্বিতীয় সিংহটি আমার উপর ঝাঁপিয়ে পড়ে সামনে থেকে। ঈশ্বরের কৃপা আমার ঘাড়ে কামড়ায়নি। আগেই ছেড়ে দিয়েছে। আমার প্রথম লক্ষ্য ছিল যাতে দর্শকরা বিশেষত ছোটরা ভয় না পেয়ে যায়।’‌ এই ঘটনার পরই নতুন করে পশুপ্রেমী সংগঠনগুলি সরব হয়েছে বাঘ, সিংহের মতো বন্য পশুদের সার্কাস বা এধরনের খেলায় না ব্যবহার করতে।     

জনপ্রিয়

Back To Top