‌আজকাল ওয়েবডেস্ক:‌ ফের পাকিস্তানের নাশকতার ছক ফাঁস করে দিল আমেরিকা। তাদের গোয়েন্দা দপ্তরের অধিকর্তা ড্যান কোটস জানিয়েছেন, পাকিস্তান জঙ্গি সংগঠনকে মদত দিচ্ছে ভারত–আফগানিস্তানে একযোগে হামলা চালানোর জন্য। তিনি সতর্কবার্তা জানিয়ে বলেছেন, ২০১৯ সালের জুলাই মাসে আফগানিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন রয়েছে। আর ভারতে রয়েছে লোকসভা নির্বাচন। এই দুই দেশের নির্বাচনকে মাথায় রেখে বড় সংখ্যার তালিবান জঙ্গিদের লেলিয়ে দেওয়া হচ্ছে ভারতে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর জন্য। ফলে ভারতে তালিবান জঙ্গি গোষ্ঠী হামলা চালাতে পারে বলে সতর্ক করেছেন তিনি। 
ড্যান কোটস একটি নতুন রিপোর্ট তৈরি করেছেন। সেখানে তিনি উল্লেখ করেছেন, ইতিমধ্যেই পাকিস্তান জঙ্গি গোষ্ঠীর সঙ্গে রফা করে নিয়েছে। পাকিস্তান এই জঙ্গি গোষ্ঠীকে সাহায্য করবে বলেও জানিয়ে দিয়েছে। বিনিময়ে পাকিস্তানে তাদের নিরাপদ আশ্রয় দেওয়া হবে। তাই ভারত–আফগানিস্তানে জঙ্গি হামলা, নাশকতা এবং সাম্প্রদায়িক দাঙ্গা ঘটাতে হবে। 
সংবাদসংস্থা পিটিআই জানাচ্ছে, কোটসের এই রিপোর্ট আমেরিকার সেনেট সিলেক্ট কমিটিতে পেশ করা হয়েছে। সেখানে সিআইএ’‌র অধিকর্তা থেকে শুরু করে গোয়েন্দাদের তাবড় কর্তারা উপস্থিত ছিলেন। এই রিপোর্ট যাচাই করে দেখা গিয়েছে, ড্যান কোটস যে আশঙ্কার কথা রিপোর্টে উল্লেখ করেছেন তা পুরোপুরি সত্য। তাই এই দুই দেশকে সতর্ক করা হয়েছে। 

জনপ্রিয়

Back To Top