আজকাল ওয়েবডেস্ক:‌ চলছে বিয়ের মরশুম। আর সেই সময়েই সমান তালে বেড়ে চলেছে সোনার দাম। শেষ ১৪ মাসে এতটা দাম বাড়তে কোনওবার দেখা যায়নি। একধাক্কায় প্রায় ৩৫০ টাকা বেড়েছে সোনার দাম। অর্থাৎ প্রতি দশ গ্রামে সোনার দাম দাঁড়িয়েছে প্রায় ৩১ হাজার ৪৫০ টাকা। বেড়েছে রূপোর দামও। একধাক্কায় প্রায় ১ হাজার ১০০ টাকা বেড়ে দাম ছাড়িয়েছে প্রায় ৪১ হাজার টাকা। 
সোনার ব্যবসায়ীরা জানাচ্ছেন, কয়েকদিন আগেই আমেরিকার প্রশাসনিক কর্তা স্টিভেন মুশিন ডলারের দাম পড়ে যাওয়া নিয়ে একটি মন্তব্য করেছিলেন। সেই মন্তব্যের ভিত্তিতেই সারা বিশ্বে বেশ কিছুটা পড়ে গিয়েছিল ডলারের দাম। আর আর তাতেই সাধারণ মানুষের মধ্যে সোনা কেনার হিড়িক পড়ে গিয়েছে। আর এই কারণেই বেড়ে গিয়েছে সোনার দাম। ফলে বিয়ের বাজারে ফের আরও পকেট ফাঁকা হতে চলেছে সাধারণ মানুষের। 
আন্তর্জাতিক বাজারের হিসেব অনুসারে, সিঙ্গাপুরে এখন আউন্স প্রতি সোনার দাম ০.‌৪৩ শতাংশ থেকে বেড়ে হয়েছে, ১৩৬৩.‌৬০ মার্কিন ডলার। এছাড়া, রুপোর দামও আউন্স প্রতি ০.‌১৭ শতাংশ বেড়ে হয়েছে ১৭.‌৫৮ মার্কিন ডলার। 
প্রথমা ভেঙে কেন্দ্রীয় বাজেটের আগেই রাজ্য বাজেট, বেনজির সিদ্ধান্ত রাজ্য সরকার। কেন্দ্রীয় বাজেটের পরেই রাজ্য বাজেট হয়েছে। আজ সিদ্ধান্ত হয়েছে, কেন্দ্রীয় বাজেটের আগে রাজ্য বাজেট পেশ। ৩১ জানুয়ারি, বেলা তিনটেই পেশ হবে রাজ্য বাজেট। ২৭ তারিখ এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।  
 
 

জনপ্রিয়
আজকাল ব্লগ

Back To Top