আজকাল ওয়েবডেস্ক:‌ বছর শেষের দিনটি ইকোপার্কে কাটাতে চান। তাহলে কিন্তু সাবধান। খোলা পার্ক, সামনে বিশাল জলাশয়। হুহু করে বইছে হাওয়া। বুঝতেও পাড়বেন না কখন শীতের কামড় শরীরে থাবা বসাচ্ছে। রোদে গা পুড়ে যাচ্ছে বলে অনেকেই সোয়েটার চাদর খুলে দিয়ে ঘুরে বেড়াবেন। গরমে ঘেমে যাচ্ছে বলে শিশুদের গায়ের গরম পোশাক খুলে রাখবেন।

আর এটাই হবে কাল। বুঝতেও পারবেন না আপনার বাড়ির ছোট্ট সদস্যটির খেলার হুড়োপাড়ির মধ্যে কখন ঠান্ডা লেগে গেল। আনন্দ করতে গিয়ে যাতে অসুস্থ হয়ে না পড়েন সেজন্য পর্যাপ্ত শীতের পোশাক নিয়ে যান। ৩১ ডিসেম্বর ইকোপার্কে প্রচুর লোকের আনাগোনা হবে। মাঠে ঘাস থাকলেও  ধুলো কিন্তু উড়বেই। যাঁদের অ্যাজমার রোগ রয়েছে। তারা কিন্তু সাবধান। অতিরিক্ত ভিড়ে ঠাসা ইকোপার্কে এদিন ধুলো উড়বেই।

নাক ঢাকার মাস্ক অবশ্যই ব্যাগে রাখুন। আর সব থেকে জরুরি যেটা জল। পানীয় জল। সেটা বাড়ি থেকে নিয়ে যাওয়াই ভাল। কাজেই বছর শেষের দিনটা ইকোপার্কে কাটানোর আগে অবশ্যই ব্যাগে রাখুন পর্যাপ্ত গরম পোশাক। বিশেষ করে মাফলার, টুপি, হালকা গরম চাদর। বাড়ির ছোট্ট সদস্যটির যাতে ঠান্ডা লেগে না যায় সেজন্য গরম পোশাকগুলি প্রয়োজন মত ব্যবহার করুন। নিজেও নিজের খেয়াল রাখুন। জল খান পর্যাপ্ত। এগুলি মেনে চললেই আপনার বছর শেষের সেলিব্রেশনটা হবে পারফেক্ট। 

জনপ্রিয়
আজকাল ব্লগ

Back To Top