জোড়া সাপকে রাখি, তাদের এক জনের কামড়েই প্রাণ গেল পশুপ্রেমী এই যুবকের

আজকাল ওয়েবডেস্ক:‌ বরাবর পশু, পাখি বিশেষত সাপেদের ওপর তাঁর দারুণ মায়া। কোনও সাপ জখম হলে তিনি শুশ্রূষা করেন। তার পর ছেড়ে আসেন গভীর বনে। সেই সাপেদের সঙ্গে আরও নিবিড় সম্পর্ক স্থাপনের জন্য তাদের রাখি পরাতে গেছিলেন। ব্যস, সেখানেই গোল। এসব মেনে নেয়নি সরিসৃপ প্রাণীটি। ছোবল বসায় তাদের যত্ন করার মানুষটিকেই। আর বাঁচানো যায়নি যুবককে। হাসপাতালে মারা যান তিনি।
বিহারের সরনের ঘটনা। সাপ দু’‌টিকে রাখি পরানোর ভিডিও এখন ভাইরাল। যুবকের নাম মনমোহন। বয়স ২৫ বছর। সাপে কামড়ানোর পর তাঁকে হাসরপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। 
ভিডিওতে দেখা গেছে, দু’‌টি সাপের লেজ ধরে রয়েছেন মনমোহন। রাখি পরাচ্ছেন। সেই দৃশ্য দেখতে জড়ো হয়েছেন বহু গ্রামবাসী। এর পরই সাপের লেজ ধরা অবস্থায় একটিকে টিকা পরাতে যান। দ্বিতীয়টি ঘুরে এসে তাঁর পায়ে কামড় বসায়। সঙ্গে সঙ্গে পা ঝেড়ে সাপটিকে সরিয়ে দেন মনমোহন। কিন্তু লাভ হয়নি। প্রথম কিছুক্ষণ সব স্বাভাবিকই ছিল। মনমোহন নিজেও বোঝেননি। এর পর বিষ ক্রমেই ছড়িয়ে পরে শরীরে। 
মনমোহনের এই পরিণতিতে হতবাক স্থানীয়রা। কারণ বহ বছর ধরে জখম সাপেদের সেবা করতেন মনমোহন। এমনকী গ্রামবাসীরা সাপের কামড়ে আক্রান্ত হলে তাঁদেরও চিকিৎসা করতেন তিনি। এ হেন যুবক সাপের কামড়ে কীভাবে মারা গেলেন, ধন্দে স্থানীয়রা।  

बिहार के सारण में बहन से साप को राखी बंधवाना महंगा पड़ गया साप के डसने से भाई की चली गई जान pic.twitter.com/675xsgnZ6N

— Tushar Srivastava (@TusharSrilive) August 23, 2021