আজকাল ওয়েবডেস্ক:‌ বৃষ্টি চেয়ে ব্যাঙেদের বিয়ে তো এদেশে অনেকেই দেন। কিন্তু তাবলে বৃষ্টি বন্ধ করতে ব্যাঙেদের বিবাহবিচ্ছেদ?‌ হ্যাঁ, সেরকমটাই ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে।
গত ১৯ জুলাই খরা–কবলিত ভোপালের ইন্দ্রপুরী অঞ্চলে ঝড়বৃষ্টির অধিপতি ইন্দ্রদেবকে খুশি করতে দুটি ব্যাং–এর  বিয়ে দিয়েছিলেন ওম শিব সেবা শক্তি মন্ডলের সদস্যরা। সেজন্য খুশি হয়ে দেবরাজ ইন্দ্র আশির্বাদ ঢেলে দিয়েছেন ভোপাল সহ সারা রাজ্যে। তার ফলে শুধু ১১ তারিখ, বুধবার পর্যন্তই মধ্যপ্রদেশে স্বাভাবিকের থেকে ২৬ শতাংশ বেশি বৃষ্টি হয়েছে। ভোপালে গত রবিবারের বৃষ্টি ১৩ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভোপালে ৪৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। তার জেরে খুলে দেওয়া হয়েছে কৈলাসোট বাঁধ এবং ভড়ভড়া বাঁধের দুটি করে গেট। তিন বছর পর খুলে দেওয়া হয়েছে কোলার বাঁধের গেটও। শহরের নিচু এলাকাগুলি পুরোপুরি জলে ডুবে গিয়েছে।
তাই এবার বৃষ্টি বন্ধ করতে উৎসাহী হয়েছেন ভোপালবাসী। সেই মতো বুধবার সন্ধ্যায় মন্ত্রোচ্চারণ করে জুলাইয়ে বিয়ে দেওয়া সেই ব্যাং দুটিরই বিবাহবিচ্ছেদ করিয়েছে ওম শিব সেবা শক্তি মন্ডল। সংগঠনের সদস্যের আশা, এই বিবাহবিচ্ছেদের ফলে হয়ত ভোপালে বৃষ্টি কমবে। আর মানুষের বৃষ্টিযন্ত্রণার ছবি কিছুটা ফিকে হবে।
ছবি:‌ নিউজকর্নাটক           

জনপ্রিয়

Back To Top