আজকাল ওয়েবডেস্ক:‌ ২০১৯ সালে ১৪টি ছুটি পড়েছে সপ্তাহের শেষে। শনিবার আর রবিবার। ফলে যাঁদের শনিবার–রবিবার ছুটি থাকে তাঁদের জন্য খুবই খারাপ খবর। অনেকগুলি ছুটি এক কথায় মার যাবে। আর রাজ্য সরকারি কর্মীদের আরও দু’টি অতিরিক্ত ছুটি মার যাবে। কালি পুজো আর সরস্বতী পুজো। এই দু’টিই রবিবার পড়েছে। বছরের প্রথম রাষ্ট্রীয় ছুটি অর্থাৎ প্রজাতন্ত্র দিবস ২৬ জানুয়ারি পড়েছে শনিবার। 
অন্যদিকে সরস্বতী পুজো ১০ ফেব্রুয়ারি, ডঃ বি আর অম্বেদকরের জন্মদিন ১৪ এপ্রিল, দুর্গাষ্টমী ৬ অক্টোবর, লক্ষ্মীপুজো ১৩ অক্টোবর, কালিপুজো ২৭ অক্টোবর, ফতেহা দোহাজ দহম ১০ নভেম্বর। এই ছুটিগুলি পড়েছে রবিবার। প্রজাতন্ত্র দিবস ২৬ জানুয়ারি, বুদ্ধপূর্ণিমা ১৮ মে, মহালয়া ২৮ সেপ্টেম্বর, মহাসপ্তমী ৫ অক্টোবর সহ–আরও চারটি ছুটি শনিবার পড়েছে। হিসেব করে দেখলে দেখা যাবে লম্বা ছুটিতে বেড়াতে যাওয়ার কয়েকটা দারুণ সুযোগ রয়েছে নতুন বছরে। যেমন দুর্গা পুজোতেই ১৩ দিন ছুটি পাওয়া যাবে সেই পঞ্চমী থেকে হিসাব করলে।
কালীপুজোর সময় পাঁচ দিনের লম্বা ছুটি পাওয়া যেতে পারে দীপাবলি থেকে ভাইফোঁটা নিয়ে। আবার শুক্রবার কয়েকটি ছুটি পড়ায় শুক্রবার–শনিবার–রবিবার মিলিয়ে তিন দিনের একটা টানা ছুটির সুযোগ বেশ কয়েকটি পাওয়া যাবে। যেমন–গুড ফ্রাইডে, হোলি, ২২ মার্চ–দোলযাত্রা। আবার বাংলা নববর্ষ ১৫ এপ্রিল সোমবার। ১২ আগস্ট ইদ–উদ–জোহা আর শিবরাত্রি সোমবার।

জনপ্রিয়

Back To Top