মঙ্গলবার ২১ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Aajkaal

HSBC Bank:‌ মাত্র ৯৯ টাকায় সিলিকন ভ্যালি ব্যাঙ্কের ব্রিটেন শাখার মালিকানা পেল এইচএসবিসি ব্যাঙ্ক

HSBC Bank:‌ মাত্র ৯৯ টাকায় সিলিকন ভ্যালি ব্যাঙ্কের ব্রিটেন শাখার মালিকানা পেল এইচএসবিসি ব্যাঙ্ক

RB | ১৩ মার্চ ২০২৩ ১২ : ০০


আজকাল ওয়েবডেস্ক:‌আমেরিকায় একের পর এক ব্যাঙ্ক দেউলিয়া হয়ে যাচ্ছে। সিলিকন ভ্যালির পর সিগনেচার ব্যাঙ্কের একই পরিণতি হয়েছে। এই পরিস্থিতিতে সিলিকন ভ্যালি ব্যাঙ্কের ব্রিটেনের শাখা মাত্র ৯৯ টাকায় কিনে নিল এইচএসবিসি ব্যাঙ্ক। সোমবার এইচএসবিসি ব্যাঙ্ক ও ব্রিটেন সরকারের তরফে এই ঘোষণা করা হয়েছে। জানা গেছে, ব্যাঙ্ক অফ ইংল্যান্ড ও ট্রেজারির সঙ্গে আলোচনার পরই সমস্ত নিয়ম মেনে সিলিকন ভ্যালি ব্যাঙ্কের ব্রিটেন শাখার মালিকানা পেল এইচএসবিসি ব্যাঙ্ক। গ্রাহকদের গচ্ছিত অর্থ ব্যাঙ্কে সুরক্ষিত বলেও ঘোষণা করা হয়েছে।
ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে আলোচনার পরই মালিকানার বিষয়টি স্পষ্ট করা হয়। ব্রিটেনের অর্থমন্ত্রী জেরেমি হান্ট জানিয়েছেন, সরকারি টাকায় কোনও লেনদেন হয়নি। এবং গ্রাহকদের সমস্ত গচ্ছিত অর্থ সুরক্ষিত রয়েছে। 
প্রসঙ্গত সিলিকন ভ্যালি ব্যাঙ্কের মতো সিগনেচার ব্যাঙ্কের গচ্ছিত অর্থ এবং যাবতীয় নথিপত্র অধিগ্রহণ করেছে সরকার। ১০ মার্চ বন্ধ হয়েছিল সিলিকন ভ্যালি ব্যাঙ্ক। আর ১২ মার্চ বন্ধ হয় নিউইয়র্কের সিগনেচার ব্যাঙ্ক। যদিও ১৩ মার্চ থেকে ফের খুলেছে সিলিকন ভ্যালি ব্যাঙ্কের প্রধান দপ্তর ও সমস্ত শাখা। এই পরিস্থিতিতে সিলিকন ভ্যালি ব্যাঙ্কের ব্রিটেন শাখার মালিকানা পেয়েএইচএসবিসি ব্যাঙ্ক। 
 




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া