সোমবার ২০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: অভিনয় জীবনের ১৫তম বছরে আবীররাঙা টলিউড, আগামীতে কী কী ছবিমুক্তি?

নিজস্ব সংবাদদাতা | ০৯ মে ২০২৪ ২৩ : ৪৭


চলতি বছর আবীরের অভিনয় জীবনের ১৫ বছর। তার উদযাপন শুরু গত বছরের ‘রক্তবীজ’ দিয়ে। প্রথম উইন্ডোজ প্রযোজনার সঙ্গে কাজ। প্রথম নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের পরিচালনায় অভিনয়। প্রথম মিমি চক্রবর্তীর সঙ্গে জুটি। অনেক প্রথম এক হওয়ায় ছবিটিও ২০২৩-এর অন্যতম সেরা ছবি। যার রেশ ২০২৪-এর গোড়াতেও ছিল। সেই রেশ নিয়েই মুক্তি পেয়েছে প্রেমেন্দু বিকাশ চাকীর ‘আলাপ’। এখানে তিনি দ্বিতীয় বার মিমির সঙ্গে। এই জুটি দ্বিতীয় বারেও হিট। নায়ক কিন্তু এবছরে এখানেই থামছেন না। সব ঠিক থাকলে ৩০ আগস্ট মুক্তি পেতে পারে তাঁর প্রতীক্ষিত ছবি ‘বাবলি’। রাজ চক্রবর্তীর পরিচালনায় আবারও ক্যামেরার মুখোমুখি তিনি। বুদ্ধদেব গুহর ‘বাবলি’ উপন্যাস অবলম্বনে তৈরি ছবিতে তাঁর বিপরীতে দুই নায়িকা শুভশ্রী গঙ্গোপাধ্যায়, সৌরসেনী মৈত্র।

ছবিজুড়ে এক মোটা মেয়ের গল্প। সেই চরিত্রে দেখা যাবে শুভশ্রীকে। যাকে চোখে হারান আবীর। এই ছবির সঙ্গে যাতে কোনও টক্কর না লাগে সম্ভবত সেই জায়গা থেকেই সেপ্টেম্বরের মাঝামাঝি মুক্তি পেতে চলেছে আবীর-জয়া আহসান-পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত ‘পুতুলনাচের ইতিকথা’। মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস অবলম্বনে তৈরি এই ছবি দিয়ে পাঁচ বছর পরে আবার বাংলা ছবি পরিচালনায় সুমন মুখোপাধ্যায়। প্রযোজনায় ক্যালাইডোস্কোপ। ছবিতে আবীর অভিনীত চরিত্রের নাম ‘শশী’। অত্যন্ত মেধাবী ‘শশী’র স্বপ্ন বিদেশে পড়াশোনা করার। কিন্তু গ্রামে আটকে পড়ে স্বপ্ন অধরাই থেকে যায়। যে কারণে জীবনের নানা সিদ্ধান্ত নিতে গিয়ে সমস্যায় পড়তে হয় তাকে। এর আগে এক সাক্ষাৎকারে পরিচালক জানিয়েছিলেন, ছবিতে ‘শশী’র অংশটা বেশি গুরুত্ব পাবে। কারণ, চরিত্রটি ‘ইন্টেলেকচুয়াল ফেলিয়র’-এর প্রতীক। যে কখনওই সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি।

তালিকায় রয়েছে অর্জুন দত্তর ‘ডিপ ফ্রিজ’। উষ্ণতা কমে গেলে, বহু দ্বন্দ্বে, টানাপোড়েনে সম্পর্ক কীভাবে হিমশীতল হয়ে যায় সে গল্পই বলবে এই ছবি। আবীরের বিপরীতে এই ছবিতে তনুশ্রী চক্রবর্তী। এরপরেই পুজোর মাস। এবছরেও নন্দিতা-শিবপ্রসাদ-আবীর একজোট। আরও একবার তাঁর বিপরীতে ঋতাভরী চক্রবর্তী। ছবির নাম ‘বহুরূপী’। এটিও গত পুজোমুক্তির মতোই সত্য ঘটনা অবলম্বনে থ্রিলার। আবীর-ঋতাভরী ছাড়াও ছবিতে রয়েছেন শিবপ্রসাদ, কৌশানী মুখোপাধ্যায়, প্রদীপ ভট্টাচার্য, শ্রীদীপ মুখোপাধ্যায়।

ছবি সম্পর্কে এর আগে শিবপ্রসাদ বলেছেন, ‘‘এক যুগ ধরে দেখা স্বপ্ন সত্যি হতে চলেছে। সাল ১৯৯৩ থেকে ২০০৫। সেই সময় ঘটে গিয়েছিল তোলপাড় করা এক অপরাধমূলক ঘটনা। এই ছবির পটভূমিকায় সেই কাহিনি। মুক্তধারা তৈরির সময় থেকে আমাদের ইচ্ছে, এমন চর্চিত ক্রাইম ক্যানবন্দি করা। মাঝে করোনার আগমনে অনেক কিছু সাময়িক থমকে গিয়েছিল।’’ চার জনের জবানবন্দি দিয়ে গল্প এগোবে। নতুনত্ব, ‘ব’ অক্ষর দিয়ে নাম এমন ৭৮টি জায়গায় ছবির শুট হচ্ছে। যেমন, বরাহনগর, ব্যারাকপুর, বানতলা, বেলডাঙা, বহরমপুর, বোলপুর, বেথুয়াডহরি এবং আরও। এছাড়া, এই প্রথম অভিনেতা শিবপ্রসাদ পুজোর ছবিতে।  




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

Shiboprosad-Shruti: শুটিং চলাকালীন স্যর বলতেন 'শ্রুতি, ছবিটা সবাই দেখবে তো?' শিবপ্রসাদের জন্মদিনে আর কী বললেন ...

Parineeti-Karan: পরিণীতির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করণের! নেপোটিজম নিয়ে উগরে দিলেন ক্ষোভ?...

Tollywood: বদলে গেল জি বাংলার একাধিক ধারাবাহিকের সময়! কেন?...

A. R. Rahman: গানের জগতে নতুন উদ্যোগ রহমানের? 'কান'-এ প্রকাশ হতেই জয়জয়কার ...

Amir Khan-Salman Khan: আমির নয় 'গজনি'-তে পরিচালকের প্রথম পছন্দ ছিল সলমন! 'রগচটা' স্বভাবের জন্য বাদ ...

Trina Saha-Titishka Das: 'গভীর জলের মাছ ২'-এ তৃণাকে সরিয়ে থাকছেন ছোটপর্দার অভিনেত্রী? কবে মুক্তি পাচ্ছে নয়া ...

Rajkumar Rao: কোন স্টারকিডের জন্য ইন্ডাস্ট্রিতে কাজ পাচ্ছিলেন না রাজকুমার রাও ? ...

Kiran Rao: আমিরের প্রথম স্ত্রী রীনা দত্তের সঙ্গে কেমন সম্পর্ক অভিনেতার প্রাক্তন স্ত্রী কিরণের? মুখ খুললেন কিরণ রাও ...

Deepfake: স্বস্তিতে বলিউড? এল ডিপফেক নিয়ে নতুন আইন!

Jennifer Lopez- Ben Affleck: ভেঙে যাচ্ছে জেনিফার লোপেজের চতুর্থ সংসার...

Sonu Nigam: বিদেশের মাটিতে নজির গড়লেন সোনু নিগম!

Sidharth Malhotra-Kriti Sanon: কিয়ারা এখন অতীত, কৃতির সঙ্গে রোম্যান্স করবেন সিদ্ধার্থ?...

Janhavi Kapoor: মাত্র ১২ বছর বয়সেই মিডিয়ায় হেনস্থা হতে হয়েছিল জাহ্নবীকে? বিস্ফোরক পর্দার 'মিসেস মাহি'!...

Akshay Kumar: বলিউডে ক্লাস নেবেন রাও! পর্দার 'শ্রীকান্ত'-এর প্রশংসায় কী বললেন বলিউডের 'খিলাড়ি' কুমার...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া