সোমবার ২০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Yusuf Pathan: ইউসুফের জন্য 'স্পেশাল ২০'কে মাঠে নামালেন হুমায়ুন কবীর

Pallabi Ghosh | ০৮ মে ২০২৪ ১৩ : ৩০


আজকাল ওয়েবডেস্ক: "অধীর চালে" তাঁকেই মাত করার জন্য তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর বহরমপুর লোকসভা কেন্দ্রে এবার মাঠে নামালে নিজের "স্পেশাল ২০"কে। গত কয়েকদিন ধরে বহরমপুর লোকসভার কেন্দ্রের প্রতিটি কোনা চষে তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের হয়ে পৃথকভাবে নির্বাচনী প্রচার চালাচ্ছেন হুমায়ুন কবীরের মনোনীত ২০ জন উচ্চ শিক্ষিত যুবক।
প্রসঙ্গত- সম্প্রতি মুর্শিদাবাদ জেলা সফরে এসে ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরকে গোটা বহরমপুর লোকসভা কেন্দ্রের জন্য বিশেষ দায়িত্ব দিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। তারপর থেকেই নিজের উদ্যোগে বহরমপুর লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা এলাকায় দিন রাত এক করে প্রচার করছেন হুমায়ুন।
একদা অধীর চৌধুরীর" ডানহাত" হুমায়ুন বলেন, "অধীর চৌধুরীর সাথে রাজনীতি করতে গিয়ে দেখেছি ১৯৯৯ এবং ২০০৪ সালের লোকসভা নির্বাচনে তিনি কীভাবে প্রচার করেছেন। অধীরবাবু প্রকাশ্যে নির্বাচনী প্রচার চালাতেন, আমি এবং অধীর চৌধুরীর আরও কয়েকজন ঘনিষ্ঠ নেতা গোপনে লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকায় ঘুরে-ঘুরে তাঁর হয়ে নীরবে প্রচার করে গিয়েছি। সেই সময় তার সুফল পেয়েছিলেন অধীরবাবু।"
তৃণমূল বিধায়ক বলেন, "সেই "স্ট্র্যাটেজি" কাজে লাগিয়ে এবার ইউসুফ পাঠানের হয়ে আমার "স্পেশাল ২০"কে প্রচারে নামিয়ে দিয়েছি।"
হুমায়ুন ঘনিষ্ঠ এক নেতা বলেন -মুর্শিদাবাদ ছাড়াও যাদবপুর, কলকাতা ,মালদা, চোপড়া সহ রাজ্যের একাধিক প্রান্ত থেকে কুড়ি জন উচ্চশিক্ষিত যুবককে হুমায়ুন কবীর বহরমপুরে নিয়ে এসেছেন। তাঁরা হুমায়ুনের বহরমপুরের বাড়িতেই থাকছেন এবং নীরবে ইউসুফের হয়ে প্রচার করছেন। তবে এই ২০ জন যুবকের ছবি বা পরিচয় কোথাও প্রকাশ পাচ্ছে না।
হুমায়ুন বলেন, "আমাদের পরামর্শদাতা সংস্থা, আইপ্যাক এবং দলীয় নেতৃত্ব ইউসুফের হয়ে প্রচার চালাচ্ছি। তবে মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পর আমি ২০ জন উচ্চ শিক্ষিত যুবককে আমার নিজের উদ্যোগে ইউসুফের হয়ে প্রচার চালানোর জন্য নিয়ে এসেছি। তবে "স্ট্র্যাটেজি"গত কারণে তাঁদের পরিচয় আমি প্রকাশ করছি না।"
তিনি বলেন, "উচ্চশিক্ষিত এই যুবকদের সমাজের মধ্যে বিশেষ প্রভাব রয়েছে এবং তারা সাধারণ মানুষকে কোনও বিষয়ে বুঝিয়ে বলতে বিশেষ পারদর্শী। বহরমপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন গ্রামে ঘুরে এবং সোশ্যাল মিডিয়াতে তাঁরা মুখ্যমন্ত্রীর বিভিন্ন প্রকল্প যেমন- "লক্ষীর ভান্ডার" ,"স্বাস্থ্য সাথী", "পথশ্রী" প্রকল্পের কথা তুলে ধরেছেন এবং সাধারণ মানুষদের কাছ থেকে তাদের "ফিডব্যাক"ও নিচ্ছেন।"
হুমায়ুন দাবি করেন, "বহরমপুর লোকসভা কেন্দ্রের বেশিরভাগ ভোটার সংখ্যালঘু সম্প্রদায়ের হলেও বরাবরই এই কেন্দ্র থেকে হিন্দু সম্প্রদায়ের প্রার্থী জিতে এসেছে। তাই এই কেন্দ্র চরিত্রগতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে। তাই আমাদের বিশ্বাস উন্নয়নের নিরিখে এবার মানুষ তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানকেই ভোট দেবেন।"
বহরমপুর লোকসভা কেন্দ্রে আগামী ১১ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত নির্বাচনী প্রচারের সুযোগ রয়েছে। আজই ইউসুফের হয়ে বহরমপুরে "রোড শো" করবেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি। এবং আগামিকাল বেলডাঙা এলাকায় ইউসুফের হয়ে "রোড শো" করবেন অপর এক বিখ্যাত ক্রিকেটার ইরফান পাঠান।
হুমায়ন বলেন, "প্রচারের বড় অংশের কাজ আমরা ইতিমধ্যেই শেষ করে ফেলেছি। এখন বিশেষ কিছু পকেটে আমাদের দলের ভোট বাড়ানোর জন্য নজর দিচ্ছি।"




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

মগরার উত্তম চন্দ্র হাইস্কুলে উত্তেজনা

বুথ থেকে বুথে রচনা

MODI: সাধু-সন্ত ও দুর্নীতি, মমতা-সহ তৃণমূল ও কংগ্রেসকে আক্রমণ মোদির...

লিলুয়ায় প্রিসাইডিং অফিসারকে 'মারধর'

Postal Voting: সপ্তম দফা নির্বাচনের আগে কলকাতা উত্তরে শুরু 'পোস্টাল ভোটিং'...

Parliament Election: রাত পোহালেই ভোটের পঞ্চম দফা

EC: অপসারিত হলেন ৪ অফিসার

Abhishek Banerjee: বিজেপির কেউ আবাসের টাকা দিয়েছে বললে, বেঁধে রাখবেন: অভিষেক ...

JOINING: বিদায়ী বিজেপি সাংসদ কুনার হেমব্রম যোগ দিলেন তৃণমূলে...

CONGRESS: কলকাতায় প্রদেশ কংগ্রেস অফিসে খাড়গের ছবিতে কালি ! ...

Sukanta Majumdar: বিভ্রান্তিকর বিজ্ঞাপনের জের, সুকান্ত মজুমদারকে শোকজ নির্বাচন কমিশনের ...

দক্ষিণ কলকাতা নয়, বাংলায় তৃণমূলের দুর্জয় ঘাঁটি এখন ডায়মন্ড হারবার: অভিষেক ...

তৃণমূল ভুল করলে দুটো থাপ্পড় মারবেন: মমতা

Abhishek Banerjee: রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীও লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করতে পারবেন না, হুঙ্কার অভিষেকের...

মমতাকে তীব্র আক্রমণ বিজেপি নেত্রী মাম্পির



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া