মঙ্গলবার ২১ মে ২০২৪

সম্পূর্ণ খবর

KKR: একপেশে ম্যাচে দুইয়ে দুই গম্ভীরের, জয়ের হ্যাটট্রিকে ফের একনম্বরে কেকেআর

Sampurna Chakraborty | ০৫ মে ২০২৪ ২৩ : ৩৫


আজকাল ওয়েবডেস্ক: আবার জয়ের হ্যাটট্রিক কলকাতা নাইট রাইডার্সের। রবিবাসরীয় রাতে লখনউয়ে কেএল রাহুলের দলকে হারাল নাইটরা। ৯৮ রানে বিশাল জয় কেকেআরের। দিল্লি ক্যাপিটলস, মুম্বই ইন্ডিয়ান্সের পর লখনউ সুপার জায়ান্টস।‌ জোড়া অ্যাওয়ে ম্যাচে জিতল শ্রেয়স আইয়ারের দল। দুইয়ে দুই গৌতম গম্ভীরের। চলতি আইপিএলের আগে পর্যন্ত লখনউকে হারাতে পারেনি কেকেআর। তিনবারই হেরেছিল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি।‌ কিন্তু গৌতম গম্ভীর দল বদলাতেই ঘুরল ভাগ্যও। দুটো ম্যাচই জিতল নাইটরা। জয়ের ফলে প্লে অফের দিকে আরও এক পা বাড়িয়ে রাখল কলকাতা। প্লে অফ কার্যত নিশ্চিত বলা যায়। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান দখল করে নিল কেকেআর। এক ম্যাচ কম খেলে সমসংখ্যক পয়েন্ট রাজস্থান রয়্যালসের। কিন্তু রানরেটে বাটলারদের পেছনে ফেলে দিল নাইটরা। জয়ের সিংহভাগ কৃতিত্ব সুনীল নারিনের। আরও একটি দুর্ধর্ষ ইনিংস উপহার দেন। দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৩৫ রান তোলে কেকেআর। জবাবে ১৬.১ ওভারে ১৩৭ রানে অলআউট লখনউ। নাইটদের বড় জয়গুলোর মধ্যে অন্যতম। 

একানা স্টেডিয়ামে শুরু থেকেই ঝড় তোলেন নারিন। চার, ছয়ের বন্যা। কোনও বোলারকেই রেয়াত করেননি। তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে পাওয়ার প্লের শেষে ১ উইকেট হারিয়ে কেকেআরের রান ছিল ৭০। অবশ্য এই দুর্দান্ত শুরুর জন্য কৃতিত্ব প্রাপ্য ফিল সল্টেরও। প্রথম থেকেই আগ্রাসী মনোভাবে ব্যাট করেন। সাধারণত লখনউয়ের মাঠে ব্যাট করা সহজ নয়। প্রথমে ব্যাট করে ১৫০-১৬০ রানের লক্ষ্যমাত্রা সেট করে বেশিরভাগ দল। কিন্তু এদিন সল্ট-নারিন ব্যাটিং অনেক সহজ করে দেয়। প্রথম উইকেটে ৬১ রান যোগ করে এই জুটি। ১৪ বলে ৩২ রান করে সল্ট আউট হওয়ার পর রুদ্রমূর্তি ধারণ করেন নারিন। ২৭ বলে অর্ধশতরান সম্পূর্ণ করেন। ৭টি ছয় এবং ৬টি চারের সাহায্যে ৩৯ বলে ৮১ রান করে আউট হন। ততক্ষণে যা ড্যামেজ করার করে দেন। ওয়ান ডাউনে নেমে ২৬ বলে ৩২ রান করেন অঙ্গকৃষ রঘুবংশী। এদিন রান পাননি আন্দ্রে রাসেল (১২) এবং রিঙ্কু সিং (১৬)। শেষদিকে গুরুত্বপূর্ণ রান যোগ করেন শ্রেয়স‌ আইয়ার (২৩) এবং রমনদীপ সিং (২৫)। দ্বিতীয় জনের কথা বিশেষ করে বলতে হবে। তাঁর জন্যই শেষমেষ ২৩৫ রানে পৌঁছয় নাইটরা। ৩টি ছয়, ১টি চারের সাহায্যে ৬ বলে ২৫ রান করেন কেকেআরের অলরাউন্ডার। ৩ উইকেট নেন নবীন উল হক। 

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আত্মসমর্পণ লখনউয়ের। নিয়মিত উইকেট হারায় কেএল রাহুলের দল। ২৩৫ রান তাড়া করতে নেমে বিপক্ষের কোনও ব্যাটারই অর্ধশতরানে পৌঁছতে পারেনি। সর্বোচ্চ রান মার্কাস স্টোইনিসের। ২১ বলে ৩৬ রান করেন লখনউয়ের অলরাউন্ডার। কিছুটা চেষ্টা করেন রাহুল। কিন্তু এদিন বিশেষ সুবিধা করতে পারেননি। ২১ বলে ২৫ রান করে আউট হন লখনউয়ের নেতা। বাকিরা ডাহা ব্যর্থ। ২০ ওভারও ব্যাট করতে পারেনি লখনউ। ১৬.১ ওভারেই শেষ হয়ে যায় ইনিংস। ঘরের মাঠে লজ্জার হার। ব্যাটে সফল হওয়ার পর বল হাতেও এক উইকেট তুলে নেন সুনীল নারিন। তিনটে করে উইকেট পান হর্ষিত রানা এবং বরুণ চক্রবর্তী। রান না পেলেও বল হাতে অবদান রাখেন আন্দ্রে রাসেল। জোড়া উইকেট শিকার ক্যারিবিয়ান অলরাউন্ডারের। স্টার্কের বলে রমনদীপ সিংয়ের দুর্দান্ত ক্যাচের উল্লেখ আলাদা ভাবে করতেই হবে। পেছন দিকে ছুটে অনেকটা জমি কভার করে ডাইভ মেরে যেভাবে আর্শিন‌ কুলকার্নির ক্যাচ ধরলেন, এক কথায় অনবদ্য। চলতি আইপিএলের সেরা ক্যাচগুলোর মধ্যে অনায়াসেই ঢুকে পড়বে এই ক্যাচ। 




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

MS Dhoni: ‌আইপিএলে আর দেখা যাবে ক্রিকেটার ধোনিকে?‌ চেন্নাই কর্তা দিলেন জবাব ...

KKR: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে কেকেআরের মুখোমুখি হায়দরাবাদ...

Bengal Pro T20 League: হয়ে গেল ড্রাফটিং, প্লেয়ার বেছে নিল বেঙ্গল প্রো টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজিরা...

SRH-PK: দুরন্ত অভিষেক, পাঞ্জাবকে হারিয়ে দুইয়ে হায়দরাবাদ...

KKR: ফের বৃষ্টির থাবা কেকেআরের ম্যাচে, পিছিয়ে গেল টস...

RCB: প্লে অফে ওঠার পর কোহলিদের বিশেষ বার্তা বিজয় মালিয়ার...

IFA: আইএফএর সঙ্গে তিন বছরের গাঁটছড়া শ্রাচী স্পোর্টসের...

Rohit Sharma: বিশ্বকাপের প্রাক্কালে ফিরল ফর্ম, মুম্বইয়ের জার্সিতে শেষ ম্যাচে জ্বলে উঠলেন রোহিত...

Gautam Gambhir: গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব বোর্ডের? জল্পনা তুঙ্গে...

Shakib Al Hasan: আবার নাইটদের শিবিরে ফিরলেন শাকিব, কলকাতা নয়,‌ লস অ্যাঞ্জেলেসে ...

Shubman Gill: গুজরাট ছাড়ছেন শুভমন, হঠাৎ জল্পনার সূত্রপাত...

Sunil Chhetri: ১০০ গোলের আক্ষেপ নেই, ভবিষ্যতে কোচিংয়ে আসতে চান না সুনীল...

SRH-GT: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে হায়দরাবাদ...

World Cup Qualifiers: সুনীলের বিদায়ী ম্যাচের সাক্ষী থাকতে কত খরচ হবে কলকাতার ফুটবল ভক্তদের? ...

T20 World Cup: বিশ্বকাপের নতুন স্টেডিয়াম উদ্বোধনে বোল্ট, এখানেই হবে ভারত-পাক মহারণ...

Sunil Chhetri: সুনীলের পাশে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন বাইচুং...

Sunil Chhetri: সঠিক সময়, সঠিক সিদ্ধান্ত! সেরাদের তালিকায় ঢুকে পড়লেন সুনীল: সুব্রত ভট্টাচার্য...

সোশ্যাল মিডিয়া