সোমবার ২০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Sandeshkhali: সন্দেশখালি নিয়ে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়ার দাবি তুলল তৃণমূল

Riya Patra | ০৫ মে ২০২৪ ১৭ : ১৪


বীরেন ভট্টাচার্য, নয়া দিল্লি: সন্দেশখালির স্টিং অপারেশনের ভিডিও সামনে আসতেই বিজেপির বিরুদ্ধে সুর আরও সপ্তমে চড়াল তৃণমূল। পদ্ম শিবিরকে বাংলা বিরোধী বলে মন্তব্য করলেন তৃণমূল মুখপাত্র এবং রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। সন্দেশখালির স্টিং অপারেশনের ভিডিও নিয়ে আজ দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন শশী পাঁজা এবং রাজ্যসভার দুই সাংসদ সাকেত গোখলে, সাগরিকা ঘোষ। সন্দেশখালিতে মহিলাদের গণহারে ধর্ষণ, অত্যাচারের অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ যেভাবে সুর চড়িয়েছেন, তার সমালোচনা করে তৃণমূলের মন্তব্য, বাংলা বিরোধী বিজেপি। বাংলা বিরোধী ষড়যন্ত্র করার জন্য অবিলম্বে প্রধানমন্ত্রীর ক্ষমা চাওয়া দাবি তুলেছে জোড়াফুল শিবির।

তৃণমূলের অভিযোগ, সন্দেশখালির সাজানো ঘটনাকে হাতিয়ার করে সারা দেশে বাংলার বদনাম করেছে বিজেপি। তারজন্য বাংলার মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত বিজেপি নেতাদের। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে কেন্দ্রের শীর্ষ নেতা পর্যন্ত সন্দেশখালির মহিলাদের রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করেছেন বলে অভিযোগ তৃণমূলের। এদিন সাংবাদিক সম্মেলন শুরুর আগে স্টিং অপারেশনের ভিডিওয়ের সাহায্যে একটি ভিডিও তথ্যচিত্র তৈরি করা হয়। সেই ভিডিওতে প্রধানমন্ত্রী মোদি, অমিত শাহ, শুভেন্দু অধিকারীর মতো নেতাদের সন্দেশখালি নিয়ে বিবৃতি দিতে দেখা গিয়েছে। শশী পাঁজা বলেন, "এই ভিডিওতে দেখা গিয়েছে পুরো ঘটনার ষড়যন্ত্রকারী বিজেপি এবং মিথ্যার ওপর নির্ভর করে এই ভিডিও তৈরি করা হয়েছে। যেভাবে মহিলাদের ব্যাপক হারে ধর্ষণ করা হয়েছে বলে ভুয়ো খবর ছড়িয়েছে তা অত্যন্ত নিন্দনীয়। সন্দেশখালিতে অশান্তির পটভূমি তৈরি করেছে বিজেপি নেতৃত্ব। শুভেন্দু অধিকারী সহ রাজ্য বিজেপি নেতৃত্ব সেই পটভূমি তৈরির কাজে সাহায্য করেছে।" তিনি অভিযোগ করেন, সন্দেশখালির মহিলাদের ভুল বোঝানো হয়েছে। শশীর কথায়, "স্থানীয় মহিলাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে কীভাবে মিথ্যা বলতে হবে এবং তারজন্য ২০০০ টাকা করে দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি মহিলাদের ক্ষমতায়নে বিশ্বাস করেন। যে সমস্ত প্রকল্প চালু করা হয়েছে তারমাধ্যমে মহিলারা উপকৃত হয়েছেন। বিজেপি সেইগুলির বদনাম করতে মহিলাদের যৌন হেনস্থার জঘন্য অভিযোগ তোলার মতো নিম্নরুচির কাজ করেছে।"

সাগরিকা ঘোষ বলেন, "এই ভিডিও থেকেই প্রমাণিত হয়, কোনও ধর্ষণ হয়নি। এটা পুরোটাই বিজেপির ষড়যন্ত্র, নাটক। বিজেপির ষড়যন্ত্র , বাংলায় ষড়যন্ত্র করে রাজনৈতিক অস্থিরতা তৈরি করা এবং সেই অজুহাতে রাজ্যে রাষ্ট্রপতি শাসন করা।" তিনি বলেন, "মহিলাদের জন্য মমতা ব্যানার্জি সবসময়েই অগ্রাধিকার দেন। মহিলাদের সবসময়েই এগিয়ে দেওয়ার কাজ করে তৃণমূল। সেটাকেই আক্রমণ করার ষড়যন্ত্র করেছে বিজেপি। দলের মহিলা সমর্থনে ভাঙন ধরানোর ষড়যন্ত্র করেছে বিজেপি। শুভেন্দু অধিকারীর নির্দেশে এই সর্বনাশ, নিম্নমানের রাজনীতি পরিচালিত হয়েছে। সন্দেশখালিতে আসল দোষী বিজেপি। তারাই মহিলাদের টাকা দিয়ে মিথ্যা কথা বলিয়ে এই ষড়যন্ত্র করিয়েছে। " তাঁর দাবি, "এই ষড়যন্ত্র রাজ্যের কোনও নেতা নন, বরং জাতীয়স্তরের নেতাদের মাধ্যমে করা হয়েছে। প্রধানমন্ত্রী বারবার বাংলায় এসে সন্দেশখালির প্রসঙ্গ তুলেছেন। ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে মিথ্যা অভিযোগের জন্য ক্ষমা চাইতে হবে।" সাকেত গোখলে বলেন, "প্রধানমন্ত্রী বারবার বিরোধী শাসিত রাজ্যের বিরুদ্ধে কাল্পনিক অভিযোগ তোলেন। বিরোধীরা সত্যানুসন্ধান করলেও, প্রধানমন্ত্রী থামেন না। তাঁর বক্তব্য, ধর্মীয় মেরুকরণ, বিরোধীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ, ঘৃণা ভাষণে ভরা। এখন আর মোদির গ্যারান্টি কাজ করছে না বলেই এই সব পন্থা নিতে হচ্ছে। পাশাপাশি নির্বাচন কমিশনও কোনও কাজ করছে না। তারা কি প্রধানমন্ত্রীকে মিথ্যা অভিযোগ তোলা থেকে বিরত থাকতে বলবে?"




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

Election: ‌বিকেল পাঁচটা অবধি দেশে ভোট পড়ল ৫৬.‌৬৮ শতাংশ, সবচেয়ে কম মহারাষ্ট্রে...

Chattisgarh: ছত্তিশগড়ে পিক আপ ভ্যান উল্টে ভয়াবহ দুর্ঘটনা, মৃত ১৮...

TERRORIST: আহমেদাবাদ থেকে গ্রেপ্তার ৪ আইসিস জঙ্গি

BAIL: শ্লীলতাহানি মামলায় জামিন পেলেন জেডিএস বিধায়ক...

CCTV: অরবিন্দ কেজরিওয়ালের বাড়ি থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করল দিল্লি পুলিশ...

ত্রিপুরায় বিদ্যাজ্যোতিতে মুখ পুড়েছে বিজেপি সরকারের, হতাশ মুখ্যমন্ত্রীও...

Manipur: মণিপুরে বন্দুকবাজের হামলায় নিহত ১, গুরুতর আহত ২...

DEATH: ত্রিপুরায় জুয়াড়ি স্বামীর হাতে খুন স্ত্রী

Bengaluru: মাঝ আকাশে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানে আগুন, বেঙ্গালুরুতে জরুরি অবতরণ ...

UP: আধঘণ্টা চড়া রোদে রাখা হল সদ্যোজাতকে, হিট স্ট্রোকে মৃত্যু ...

HEAT: রাজধানীতে তাপমাত্রা ৪৭ ডিগ্রি পার, কমলা সতর্কতা জারি...

Bihar:‌ পুলিশ লকআপে বর–কনের রহস্যমৃত্যু, থানায় আগুন লাগিয়ে দিল গ্রামবাসীরা ...

CCTV: কেজরিওয়ালের বাড়ির সিসিটিভি ফুটেজ নষ্ট করা হয়েছে: স্বাতী মালিওয়াল...

Ghaziabad:‌ স্ত্রীকে খুন করে দেহ কোলে নিয়ে সেলফি, শেষমেশ আত্মঘাতী যুবকও...

Aam Aadmi Party: নজিরবিহীন ঘটনা! আবগারি দুর্নীতি মামলায় চার্জশিটে নাম আম আদমি পার্টির...

আপ সাংসদের পেটে-বুকে লাথি, অভিযুক্ত কেজরিওয়ালের আপ্তসহায়ক...

Patna:‌ স্কুলের নালায় পড়ে রয়েছে তিন বছরের শিশুর দেহ!‌ পাটনায় তীব্র চাঞ্চল্য, আগুন লাগিয়ে দেওয়া হল স্কুলে ...

Air India Flight:‌ লাগেজ বোঝাই ট্রাক্টরের সঙ্গে ধাক্কা, দুর্ঘটনার কবলে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমান...



রবিবার অনলাইন

সোশ্যাল মিডিয়া