মঙ্গলবার ২১ মে ২০২৪

সম্পূর্ণ খবর

IPL 2024: রুদ্ধশ্বাস ম্যাচে ১ রানে জয় হায়দরাবাদের, দ্বিতীয় হার বাটলারদের

Sampurna Chakraborty | ০২ মে ২০২৪ ২৩ : ৫৭


আজকাল ওয়েবডেস্ক: থামল রাজস্থানের অস্বমেধের ঘোড়া। নাটকীয় ম্যাচে রুদ্ধশ্বাস জয় সানরাইজার্স হায়দরাবাদের। মাত্র ১ রানে রাজস্থান রয়্যালসকে হারালেন কামিন্সরা। খাদের কিনারে থেকে ফিরে জয় ছিনিয়ে নিল হায়দরাবাদ। অন্যদিকে নিশ্চিত জয় মাঠে ফেলে এল সঞ্জু স্যামসনের দল। প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২০১ রান তোলে হায়দরাবাদ। শেষ বলে ৭ উইকেটের বিনিময়ে ২০০ রানে থামে রাজস্থানের ইনিংস। ১২ বলে প্রয়োজন ছিল ২০ রান। অনায়াসেই করা যায়। কিন্তু ১৯তম ওভারে মাত্র ৭ রান দিয়ে ১ উইকেট তুলে নেন কামিন্স। শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। ভুবনেশ্বরের ওভারে প্রায় জয়ের কাছাকাছি দলকে পৌঁছে দিয়েছিলেন রোভমান‌ পাওয়েল। শেষ বলে প্রয়োজন ছিল ২ রান। ১ রান করলে সুপার ওভার। কিন্তু ক্যারিবিয়ান ক্রিকেটারকে এলবিডব্লু করেন ভুবি। নাটকীয় প্রত্যাবর্তনে জোড়া হারের পর জয়ে ফিরল সানরাইজার্স। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উঠে এল কামিন্সরা।‌ অন্যদিকে চলতি আইপিএলে দ্বিতীয় যার রাজস্থানের। তাসত্ত্বেও সমসংখ্যক ম্যাচ খেলে ১৬ পয়েন্ট সংগ্রহ করে একনম্বরে রাজস্থান। 

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। কিন্তু শুরুটা এদিন ভাল হয়নি। দলের ২৫ রানে প্রথম উইকেট হারায় সানরাইজার্স। মাত্র ১২ রানে ফিরে যান অভিষেক শর্মা। এদিন চেনা ছন্দে পাওয়া যায়নি ট্রাভিস হেডকে। অর্ধশতরান করলেও ততটা মারমুখী ছিলেন না। ৪৪ বলে ৫৮ রান করে ফেরেন হেড। ইনিংসে ছিল ৩টি ছয়, ৬টি চার।বৃহস্পতি সন্ধেয় ম্যাচের আসল নায়ক নীতিশ কুমার রেড্ডি। চার নম্বরে নেমে দুর্দান্ত ব্যাটিং। যুজবেন্দ্র চাহালের ওভারে বিধ্বংসী মেজাজে পাওয়া যায় তাঁকে। এক ওভারে ২১ রান নেন তিনি। ৮টি ছয়, ৩টি চারের সাহায্যে ৪২ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে মিলে শেষদিকে দলকে দুশো রানের গণ্ডি পার করান‌ হেনরিচ ক্লাসেন। ৩টি ছয় এবং চারের সাহায্যে ১৯ বলে ৪২ রানে অপরাজিত থাকেন প্রোটিয়া ব্যাটার। ২০ ওভারের শেষে ৩ উইকেট হারিয়ে ২০১ রান তোলে সানরাইজার্স। 

রান তাড়া করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খায় রাজস্থান রয়্যালস। ১ রানে জোড়া উইকেট হারায়। ফিরে যান দলের দুই সেরা ব্যাটার জস বাটলার এবং সঞ্জু স্যামসন। ইনিংসের দ্বিতীয় এবং নিজের প্রথম বলেই আউট রাজস্থানের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটার। শূন্য রানে ভুবনেশ্বর কুমারের বলে জ্যানসেনের হাতে ধরা পড়েন। একই ওভারের পঞ্চম বলে আউট সঞ্জু স্যামসন। শূন্য রানে ফেরেন রাজস্থানের অধিনায়কও। প্রথম ওভারে জোড়া উইকেট নিয়ে রাজিস্থানকে ব্যাকফুটে ঠেলে দেন ভুবনেশ্বর কুমার।দলকে ম্যাচে ফেরান যশস্বী জয়েসওয়াল এবং রিয়ান পরাগ। তৃতীয় উইকেটে ১৩৪ রান যোগ করেন তাঁরা। দু"জনেই অর্ধশতরান করেন। এরা ব্যাট করার সময় মনে হয়েছিল অনায়াসেই জিতে যাবে রাজস্থান। কিন্তু যশস্বী, রিয়ান আউট হতেই বিপদে পরে রাজস্থান। ২টি ছয়, ৭টি চারের সাহায্যে ৪০ বলে ৬৭ করেন তরুণ ওপেনার। অন্যদিকে ৪৯ বলে ৭৭ রান করেন রিয়ান পরাগ। ইনিংসে ছিল ৪টি ছয়, ৮টি চার। এরপরও জেতার সুযোগ ছিল রাজস্থানের। কিন্তু ব্যাক টু ব্যাক ওভারে শিমরন হেটমেয়ার এবং ধ্রুব জুরেলের আউট ম্যাচের টার্নিং পয়েন্ট। নিশ্চিত হারের মুখ থেকে ফিরল হায়দরাবাদ। শেষ বল পর্যন্ত চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি রোভমান পাওয়েল। ১৫ বলে ২৭ রান করে আউট হন। শেষ বলে ১ রানে জেতে সানরাইজার্স। 




বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

MS Dhoni: ‌আইপিএলে আর দেখা যাবে ক্রিকেটার ধোনিকে?‌ চেন্নাই কর্তা দিলেন জবাব ...

KKR: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে কেকেআরের মুখোমুখি হায়দরাবাদ...

Bengal Pro T20 League: হয়ে গেল ড্রাফটিং, প্লেয়ার বেছে নিল বেঙ্গল প্রো টি-২০ লিগের ফ্র্যাঞ্চাইজিরা...

SRH-PK: দুরন্ত অভিষেক, পাঞ্জাবকে হারিয়ে দুইয়ে হায়দরাবাদ...

KKR: ফের বৃষ্টির থাবা কেকেআরের ম্যাচে, পিছিয়ে গেল টস...

RCB: প্লে অফে ওঠার পর কোহলিদের বিশেষ বার্তা বিজয় মালিয়ার...

IFA: আইএফএর সঙ্গে তিন বছরের গাঁটছড়া শ্রাচী স্পোর্টসের...

Rohit Sharma: বিশ্বকাপের প্রাক্কালে ফিরল ফর্ম, মুম্বইয়ের জার্সিতে শেষ ম্যাচে জ্বলে উঠলেন রোহিত...

Gautam Gambhir: গম্ভীরকে কোচ হওয়ার প্রস্তাব বোর্ডের? জল্পনা তুঙ্গে...

Shakib Al Hasan: আবার নাইটদের শিবিরে ফিরলেন শাকিব, কলকাতা নয়,‌ লস অ্যাঞ্জেলেসে ...

Shubman Gill: গুজরাট ছাড়ছেন শুভমন, হঠাৎ জল্পনার সূত্রপাত...

Sunil Chhetri: ১০০ গোলের আক্ষেপ নেই, ভবিষ্যতে কোচিংয়ে আসতে চান না সুনীল...

SRH-GT: ফের বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, প্লে অফে হায়দরাবাদ...

World Cup Qualifiers: সুনীলের বিদায়ী ম্যাচের সাক্ষী থাকতে কত খরচ হবে কলকাতার ফুটবল ভক্তদের? ...

T20 World Cup: বিশ্বকাপের নতুন স্টেডিয়াম উদ্বোধনে বোল্ট, এখানেই হবে ভারত-পাক মহারণ...

Sunil Chhetri: সুনীলের পাশে খেলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন বাইচুং...

Sunil Chhetri: সঠিক সময়, সঠিক সিদ্ধান্ত! সেরাদের তালিকায় ঢুকে পড়লেন সুনীল: সুব্রত ভট্টাচার্য...

সোশ্যাল মিডিয়া