শুক্রবার ১০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

SELIM: রাজ্যে বাম-কংগ্রেস জোটকে সমর্থন করার সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান ন্যাশনাল লীগ

Sumit | ২৭ এপ্রিল ২০২৪ ১৮ : ৩২


আজকাল ওয়েবডেস্ক: সংখ্যালঘু ভোটার অধ্যুষিত মুর্শিদাবাদ জেলাতে বাম-কংগ্রেস জোটকে সমর্থন করার সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান ন্যাশনাল লীগ (আইএনএল)। শনিবার মুর্শিদাবাদের ডোমকলে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের বাম-কংগ্রেস জোট প্রার্থী মহম্মদ সেলিমকে পাশে বসিয়ে সাংবাদিক সম্মেলন করেন কেরালাতে বামেদের অন্যতম জোট শরিক আইএনএল-এর সাংগঠনিক পদাধিকারীরা।
আইএনএল সর্বভারতীয় কোষাধ্যক্ষ জামিরুল হাসান বলেন," ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে বক্তব্য রাখছেন তাতে উনি ফের একবার ক্ষমতাতে ফিরে এলে দেশের সংবিধান এবং দেশ কোনটাই বাঁচবে না। কংগ্রেস এবং বামফ্রন্ট যেহেতু একসঙ্গে বিজেপি এবং তৃণমূলের বিরুদ্ধে আসন সমঝোতা করে লড়াই করছে তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি রাজ্যের যেখানে যেখানে আইএনএল ইতিমধ্যে প্রার্থী দিয়েছে সেখানে প্রার্থী পদ প্রত্যাহার করে নেওয়া হবে।"
তিনি বলেন,"আইএনএল পক্ষ থেকে আমাদের দলের সদস্য সমর্থকদের কাছে অনুরোধ করছি আপনারা সবাই মহম্মদ সেলিমের জন্য কাজ করুন এবং তাঁর হয়ে যেখানে সম্ভব প্রচার করুন। জোট প্রার্থীর সঙ্গে যাতে আমাদের ভোট কাটাকাটি না হয় সেদিকে লক্ষ্য রেখেই মূলত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। "
অন্যদিকে আইএনএল-এর রাজ্য সভাপতি সালাউদ্দিন শেখ-ও বহরমপুর কেন্দ্রে অধীর চৌধুরীর বিরুদ্ধে না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। যদিও ইতিমধ্যেই তাঁর প্রার্থী পদ বাতিল হয়েছে। সালাউদ্দিন বলেন," আমি মহম্মদ সেলিমকে কথা দিয়েছি বহরমপুর কেন্দ্র থেকে আমার প্রার্থী পদ প্রত্যাহার করে নেব। আমরা বাম-কংগ্রেস জোটের হয়ে প্রচার করব এবং সমাজের নিম্ন শ্রেণির মানুষেরা যাতে তাদের অধিকার ফিরে পান সেই লক্ষ্যে একসঙ্গে লড়াই করব।"
অন্যদিকে ইন্ডিয়ান ন্যাশনাল লীগের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মহম্মদ সেলিম বলেন ,"আইএনএল ছাড়াও ডব্লিউপিআই-ও বাম-কংগ্রেস জোটকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। এর পাশাপাশি একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনও এই জোটকে সমর্থন করছে।"
তিনি বলেন," ইতিমধ্যে দেশজুড়ে দুটি পর্যায়ে যে নির্বাচন হয়েছে তাতে বিজেপি বুঝে গেছে ৪০০ পার দুরস্ত তারা দেশ থেকে "তরিপার" হয়ে যাবে।" 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া