শুক্রবার ১০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Murshidabad: ‌জমিতে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে বিবাদ, বোমাবাজিতে জখম সাত#দক্ষিণবঙ্গ

Rajat Bose | ২৭ এপ্রিল ২০২৪ ১৩ : ৪২


আজকাল ওয়েবডেস্ক:‌ জমিতে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে বিবাদ। আর সেই বিবাদের জেরে তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদের ভরতপুর–১ ব্লকের বর্তমান এবং প্রাক্তন–দুই ব্লক সভাপতির গোষ্ঠীর লড়াইতে উত্তপ্ত হয়ে উঠল ভরতপুর থানার অন্তর্গত জজান গ্রাম পঞ্চায়েতের সরডাঙ্গা গ্রাম। 
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সকালে দু’‌টি ছাগল স্থানীয় এক গ্রামবাসীর চাষের জমি থেকে ধান খেয়ে নেয়। এই ঘটনাকে কেন্দ্র করে গ্রামে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ শুরু হয়। আচমকা একে অপরকে লক্ষ্য করে বোমা এবং গুলি চালানোর অভিযোগ ওঠে। সংঘর্ষের ঘটনায় জজান পঞ্চায়েতের তৃণমূল সদস্য মাফেজা বিবি সহ অন্তত সাত জন আহত হয়েছেন। আহতরা কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। 
জজান গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য আনসার শেখ বলেন, ‘‌শনিবার সকালে সাইরুল শেখের নেতৃত্বে কিছু তৃণমূল সমর্থক হঠাৎই আমার ভাইয়ের উপর হামলা চালায়। তৎক্ষণাৎ গোটা ঘটনাটি পুলিশকে জানাই। কিন্তু তার মধ্যেই সাইরুল, তাহের সহ আরও কয়েকজন আমাদের সমর্থকদের মারধর করতে শুরু করে। এরপর বোমবাজিও করে। ঘটনায় সাত জন আহত হয়েছেন।’‌ অভিযোগ সংঘর্ষে যুক্ত দুই গোষ্ঠীর মধ্যে একপক্ষ বড়ঞা পঞ্চায়েত সমিতির সহ–সভাপতি তথা ভরতপুর–১ ব্লকের প্রাক্তন তৃণমূল সভাপতি সঞ্জয় সরখেলের অনুগামী এবং অপরপক্ষ বর্তমান ব্লক সভাপতি নজরুল ইসলাম টারজানের অনুগামী। 
যদিও এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলে দাবি করেছেন সঞ্জয় সরখেল। তিনি বলেন, ‘‌ওই গ্রামে কয়েকটি পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরেই বিবাদ ছিল। এদিন সেই বিবাদকে কেন্দ্র করেই আচমকা উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। এখন গ্রামাঞ্চলে তৃণমূল ছাড়া অন্য কোনও রাজনৈতিক দল নেই। তাই আহত এবং আক্রান্ত দু’‌পক্ষই তৃণমূলের সমর্থক।’‌ নজরুল ইসলাম বলেন, ‘‌কোনও প্ররোচনা ছাড়াই সাইরুল নামে এক দুষ্কৃতী আমাদের দলের সমর্থকদের উপর হামলা চালিয়েছে। আমরা সকলের গ্রেপ্তারির দাবি করছি।’‌ সংঘর্ষের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যেই দু’‌জনকে আটক করেছে ভরতপুর থানা। গোটা ঘটনার তদন্ত চলছে। 







বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া