শুক্রবার ১০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Election: ‌দেশের ৮৮ আসনে চলছে ভোটগ্রহণ, রাহুল সহ একাধিক হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ আজ

Rajat Bose | ২৬ এপ্রিল ২০২৪ ০৯ : ০৩


আজকাল ওয়েবডেস্ক:‌ লোকসভা ভোটের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মোট ৮৮টি আসনে ভোট হচ্ছে শুক্রবার। 
এদিন কেরলের ২০ আসনের পাশাপাশি ভোট চলছে কর্নাটকের ১৪ আসনে, রাজস্থানের ১৩ আসনে, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের আটটি করে আসনে চলছে ভোট। এছাড়া মধ্যপ্রদেশের সাত, অসম ও বিহারের পাঁচটি করে আসনেও চলছে ভোট। বাংলা ও ছত্তিশগড়ের তিনটি করে আসনে চলছে ভোট। এছাড়া একটি করে আসনে ভোট চলছে জম্মু–কাশ্মীর, মণিপুর ও ত্রিপুরায়। এই দফায় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। তিরুঅনন্তপুরমে তাঁর লড়াই কংগ্রেসের শশী থারুরের সঙ্গে। এছাড়া হেমা মালিনী, অরুণ গোভিল, বিজেপির বর্ষীয়ান নেতা তেজস্বী সূর্য, লোকসভার স্পিকার ওম বিড়লা, কংগ্রেসের রাহুল গান্ধী, কেসি বেণুগোপাল, ভূপেশ বাঘেল, অশোক গেহলটের পুত্র বৈভব গেহলটের ভাগ্য নির্ধারণ হচ্ছে এদিন। 
রেকর্ড হারে ভোটদানের আর্জি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্স হ্যান্ডলে তিনি লিখেছেন, ‘‌যে সব আসনে ভোট হচ্ছে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায়, সেই সব আসনের প্রত্যেক ভোটদাতাকে রেকর্ড সংখ্যায় অংশগ্রহণের অনুরোধ জানাই। ভোটদানের উচ্চহার আমাদের গণতন্ত্রকে শক্তিশালী করে। বিশেষ করে তরুণ ও মহিলা ভোটারদের বিপুল সংখ্যায় যোগদানের অনুরোধ করব। আপনার ভোটই হল আপনার কন্ঠস্বর।’‌ 
দেশবাসীকে ভোটদানের আবেদন করেছেন রাহুল গান্ধী, অমিত শাহরাও। 



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া