শুক্রবার ১০ মে ২০২৪

সম্পূর্ণ খবর

Tollywood: ওয়েব প্ল্যাটফর্মে পা রাখছেন সত্যজিৎ রায়! পক্ষকালজুড়ে ক্লিকে ‘মানিকবাবুর পাঁচালী’

নিজস্ব সংবাদদাতা | ২৫ এপ্রিল ২০২৪ ১৯ : ০৫


২ মে আন্তর্জাতিক পরিচালক সত্যজিৎ রায়ের জন্মদিন। সেই উপলক্ষে ক্লিক ওটিটি প্ল্যাটফর্ম কিংবদন্তি পরিচালককে শ্রদ্ধা জানাতে ২২ এপ্রিল থেকে ৬ মে ২০২৪ পর্যন্ত ‘মানিকবাবুর পাঁচালী’ নামে একটি রেট্রোস্পেকটিভ দেখানো হচ্ছে। সত্যজিৎ রায়ের ছবি মানেই মানব সম্পর্কের জটিলতা, সামাজিক রীতিনীতি এবং ভারতীয় সংস্কৃতির অলিগলিতে বিচরণ। কখনও বা অলীক কল্পনায় ভর করে পাখা মেলা স্বপ্নের দুনিয়ায়। "অপরাজিত" থেকে "হীরক রাজার দেশে"-র মতো ছবি তার উদাহরণ। তিনি একাধারে লেখক, শিল্পী, সুরকার, গীতিকার, অলঙ্কারিক, প্রচ্ছদ আঁকিয়ে— আরও অনেক কিছু। ফেলুদার মতো গোয়েন্দা বা প্রফেসর শঙ্কুর মতো গোয়েন্দা কেবল তাঁর কলমের আঁচড়ে জন্ম নিয়েছিলেন।



সেই সমস্ত মণিমুক্তো এবার ওয়েব প্ল্যাটফর্মে। ক্লিক দেখাচ্ছে ‘পথের পাঁচালী’, ‘অপরাজিত’, ‘চিড়িয়াখানা’, ‘অশনি সংকেত’, ‘গুপি গাইন বাঘা বাইন’, ‘হীরক রাজার দেশে’, ‘সোনার কেল্লা’... আরও অনেক। বড়দের পাশাপাশি ছোটদের গরমের ছুটিও যাতে ভাল কাটে তার জন্য প্ল্যাটফর্মে সত্যজিতের একমুঠো ছোটদের ছবি। 


 
ক্লিক ওটিটির কর্ণধার অভয় তাঁতিয়া বললেন, "সত্যজিৎ রায় বাংলা তথা ভারতীয় চলচ্চিত্রের এমন একজন মানুষ যাকে নিয়ে যতই আমরা চর্চা করি ততই কম মনে হয়। আর ক্লিক ওটিটির অন্যতম লক্ষ্য হল এই সব ক্লাসিক সিনেমাকে নতুন করে তুলে ধরা আধুনিক প্রযুক্তির সহায়তায়, যাতে আরও উপভোগ্য হয়ে ওঠে। এই কাজ আমরা চালিয়ে যাচ্ছি আর ভবিষ্যতেও করে যাব। এবারও আমরা চেষ্টা করেছি ওনার নির্মিত চলচ্চিত্র ও তথ্যচিত্রের মাধ্যমে ওনার কাজের ব্যাপ্তির উপর আলোকপাত করার। আশাকরি আমরা আমাদের উদ্দেশ্যে সফল হবে। "



বিশেষ খবর

নানান খবর

রজ্যের ভোট

নানান খবর

সোশ্যাল মিডিয়া